Advertisement
১১ মে ২০২৪
journalist

Odisha Journalist: গ্রেফতারির পর মার, হাতকড়ায় পা বাঁধা হাসপাতালে ‘বন্দি’ সাংবাদিকের ছবি ঘিরে বিতর্ক

সাংবাদিকের দাবি, তাঁর এলাকায় মাদক চোরাচালান ঠেকাতে পুলিশ ব্যর্থ— এই খবর করার জন্য পুলিশের রোষে পড়েন তিনি।

এই ছবি ভাইরাল হতেই বিতর্ক শুরু।

এই ছবি ভাইরাল হতেই বিতর্ক শুরু। ছবি- টুইটার।

সংবাদ সংস্থা
বালেশ্বর শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২২ ১০:১৬
Share: Save:

গ্রেফতারির পর মারধর, তার পর হাসপাতালে পা বাঁধা অবস্থায় ফেলা রাখা— সাংবাদিক নিগ্রহের অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়াল ওড়িশার বালেশ্বরে। নেটমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে ওই সাংবাদিকের ছবি। আঙুল উঠেছে নবীন পট্টনায়েকের পুলিশের দিকে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, গত বুধবার ওড়িশার বালেশ্বর জেলায় এক হোমগার্ডের সঙ্গে ঝামেলার অভিযোগে লোকনাথ দালেই নামে এক সাংবাদিককে গ্রেফতার করে পুলিশ। অভিযোগ, এর পর নীলগিরি থানায় নিয়ে গিয়ে তাঁকে ব্যাপক মারধর করা হয়। মারের চোটে তিনি অসুস্থ হয়ে পড়লে তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালে ভিতর ওই সাংবাদিকের কয়েকটি ছবি ভাইরাল হয়ে গিয়েছে। আর তার পরেই শুরু হয়েছে বিতর্ক। ছবিতে দেখা গিয়েছে, হাসপাতালের মেঝেতে পা বাঁধা অবস্থায় ফেলা রাখা হয়েছে ওই সাংবাদিককে।

স্থানীয় সূত্রে খবর, গত ৪ এপ্রিল নিরঞ্জন রানা নামে একজন হোমগার্ড থানায় অভিযোগ করেন যে, লোকনাথ তাঁকে গালিগালাজ করেছেন এবং হুমকি দিয়েছেন। এর পরই এই ঘটনা ঘটে। যদিও নিগৃহীত সাংবাদিকের দাবি, তাঁর এলাকায় মাদক চোরাচালান কারবার ঠেকাতে পুলিশ ব্যর্থ— এই মর্মে একটি খবর পরিবেশন করার জন্য পুলিশের রোষে পড়েন তিনি। ওই সাংবাদিক নীলগিরি থানার পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে পদক্ষেপ করার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

ওড়িশার সাংবাদিক মহল এই ঘটনার প্রবল নিন্দা করেছে। যে পুলিশ অফিসাররা এই কাজে যুক্ত, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার দাবি জানিয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানও এই ঘটনার নিন্দা করে একটি বিবৃতি দিয়েছেন। ঘটনার তদন্ত শুরু করেছে ওড়িশা পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

journalist Arrest, Odisha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE