Advertisement
১১ মে ২০২৪
Chennai

আয়কর হানা চেন্নাইয়ের ২ সংস্থায়, ১ হাজার কোটিরও বেশি অঘোষিত আয়ের হদিশ, বাজেয়াপ্ত দেড় কোটি

দু’টি সংস্থার অঘোষিত প্রায় দেড় কোটি টাকা বাজেয়াপ্ত হয়েছে।

ফাইল ছবি।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৭ মার্চ ২০২১ ১৬:৫৯
Share: Save:

চেন্নাইয়ের ২টি নামজাদা সোনা ও রত্নব্যবসায়ী সংস্থার বিভিন্ন কার্যালয়ে হানা দিয়ে অঘোষিত ১ হাজার কোটিরও বেশি টাকা আয়ের হদিশ পেলেন আয়কর কর্তারা। তাঁরা ২টি সংস্থার অঘোষিত প্রায় দেড় কোটি টাকা বাজেয়াপ্ত করেছেন।

আয়কর বিভাগ সূত্রে জানানো হয়েছে গত ৪ মার্চ একই সঙ্গে হানাদারি চালানো হয় ২টি সংস্থার চেন্নাই, মুম্বই, কোয়মবত্তুর, মাদুরাই, ত্রিচি, ত্রিচূড়, নেল্লোর, জয়পুর এবং ইনদওরের মোট ২৭টি কার্যালয়ে।

আয়কর কর্তারা জানিয়েছেন, সোনা ও রুপোর ব্যবসায়ী সংস্থাটির কার্যালয়গুলি থেকে এমন বহু নথিপত্র মিলেছে, যা থেকে প্রমাণিত হচ্ছে বেশ কিছু দিন ধরে সংস্থাটি সোনা, রুপো বিক্রি করছিল ভুয়ো রসিদ দিয়ে। মোট কত টাকার সোনা বিক্রি হচ্ছে দিনে বা মাসে তার যথাযথ হিসাব আইনমাফিক যে খাতায় রেকর্ড রাখা উচিত, তা রাখা হচ্ছিল না।

চেন্নাইয়ের নামজাদা একটি রত্নব্যবসায়ী সংস্থার বিভিন্ন রাজ্যে ছড়িয়ে ছিটিয়ে থাকা কার্যালয়গুলি থেকেও আয়কর ফাঁকি দেওয়ার লক্ষ্যে এমন প্রচুর ভুয়ো রসিদ উদ্ধার করেছেন আয়কর কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Income tax department Chennai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE