Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

কমানো হল তেন্ডুলকরের সুরক্ষা, নিরাপত্তা বাড়ল আদিত্য ঠাকরের

সংবাদ সংস্থা
মুম্বই ২৫ ডিসেম্বর ২০১৯ ১৬:২৫
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

এত দিন ছিলেন ‘এক্স’ক্যাটেগরির নিরাপত্তা বলয়ের ঘেরাটোপে। তবে এ মুহূর্তে তাঁর জীবনের ঝুঁকি নেই। তাই সরিয়ে নেওয়া হল সচিন তেন্ডুলকরের নিরাপত্তা বলয়। সচিনের নিরাপত্তা সংক্রান্ত বিষয়টি খতিয়ে দেখার পর সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের। তবে তেন্ডুলকরের নিরাপত্তা বলয় সরে গেলেও রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে তথা শিবসেনার বিধায়ক আদিত্য ঠাকরের সুরক্ষার স্তর বাড়ানো হয়েছে। আদিত্যকে রাখা হয়েছে ‘জেড’ ক্যাটেগরির নিরাপত্তায়।

প্রশাসনিক সূত্রে খবর, এত দিন ‘এক্স’ শ্রেণির নিরাপত্তা থাকায় সচিনের সঙ্গে ২৪ ঘণ্টাই এক জন পুলিশকর্মীর সুরক্ষা থাকত। কিন্তু, তবে এখন থেকে তিনি বাড়ির বাইরে বেরোলে তবেই তাঁর সঙ্গে পুলিশি নিরাপত্তা থাকবে। অন্য দিকে, সদ্য বিধায়ক আদিত্যর সুরক্ষায় সব সময়ই মোতায়েন থাকবে পুলিশ। বুধবার এ কথা জানিয়েছেন রাজ্য প্রশাসনের এক আধিকারিক।

আরও পড়ুন: ‘সিএএ নিয়ে জোটে আলোচনাই হয়নি’, চাপ বাড়াল এনডিএ-র পুরনো শরিক শিরোমণি অকালি দল

Advertisement

আরও পড়ুন: এনপিআর নিয়ে মমতার সঙ্গে কথা বলতে চান শাহ

সচিন ও আদিত্য ছাড়া ৯০ জনেরও বেশি রাজনীতিক-সহ বিশিষ্টের নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখেছে এই সংক্রান্ত এক কমিটি। ওই কমিটির সুপারিশ অনুযায়ী, ২৯ বছরের আদিত্য সুরক্ষা ‘ওয়াই’ থেকে বাড়িয়ে ‘জেড’ করা হয়েছে। এর ফলে একাধিক পুলিশকর্মী সব সময় আদিত্যকে নিরাপত্তা দেবেন। আদিত্যর মতোই ‘ওয়াই’ থেকে বেড়ে ‘জেড’ ক্যাটেগরির সুরক্ষায় থাকবেন অণ্ণা হজারে।এ ছাড়া, মহারাষ্ট্রে জোট সরকারের অন্যতম কাণ্ডারী এনসিপি প্রধান শরদ পওয়ারের নিরাপত্তা ‘জেড প্লাস’ ক্যাটেগরিই রাখা হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: আমন্ত্রণ করা সত্ত্বেও মুখ্যমন্ত্রী রাজভবনে না আসায় ক্ষুব্ধ রাজ্যপাল

আরও পড়ুন: ২০ হাজারের নীচে পকেটমারি করেন না, পুলিশের জালে রহিস পকেটমার

সচিনের মতোই উত্তরপ্রদেশের প্রাক্তন রাজ্যপাল রাম নায়েক এবং মুম্বই বিস্ফোরণের মামলার আইনজীবী উজ্জ্বল নিকমের সুরক্ষা কমানো হয়েছে। ‘জেড’ শ্রেণির নিরাপত্তা সরিয়ে রাম নায়েককে এ বার থেকে ‘এক্স’ ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হবে। অন্য দিকে, ‘জেড প্লাস’ থেকে ‘ওয়াই’ ক্যাটেগরির সুরক্ষা পাবেন নিকম।

আরও পড়ুন

Advertisement