Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

ভুয়ো আধার কার্ড দেখিয়ে মুম্বইয়ের পাঁচতারা হোটেলে ছিলেন সচিন ওয়াজ, জানাল এনআইএ

সংবাদসংস্থা
মুম্বই ২৩ মার্চ ২০২১ ১৭:২০
সচিন ওয়াজ।

সচিন ওয়াজ।
ফাইল চিত্র।

শিল্পপতি মুকেশ অম্বানীর বাড়ির বাইরে বিস্ফোরক ভর্তি গাড়ি উদ্ধার ও গাড়িমালিক মনসুখ হীরেনের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত মুম্বই পুলিশের প্রাক্তন কর্তা সচিন ওয়াজের বিরুদ্ধে এ বার পরিচয় গোপন করে পাঁচতারা হোটেলে থাকার অভিযোগ উঠল। মামলার তদন্তকারী সংস্থা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) জানিয়েছে, এই ঘটনার তথ্য-প্রমাণ তাদের হাতে রয়েছে। ভুয়ো পরিচয়ে হোটেলে থাকার পর দিনই মনসুখের গাড়ি চুরি হয়েছিল বলে অভিযোগ। সেই গাড়িই উদ্ধার হয় অম্বানীর বাড়ির বাইরে থেকে।

এনআইএ সূত্রে খবর, ভুয়ো আধার কার্ডে নিজেকে সুশান্ত সদাশিব খামকর বলে পরিচয় দেন সচিন। তাঁর জন্ম তারিখ লেখা ছিল ১৫ জুন, ১৯৭২। তাঁর সত্যিকারের জন্ম তারিখ হল ২২ ফেব্রুয়ারি, ১৯৭২। নাম ও জন্ম তারিখ ভুয়ো লেখা থাকলেও তাঁর সত্যিকারের ছবি ছিল ওই আধার কার্ডে।

মুম্বইয়ের নরিম্যান পয়েন্টের ওই পাঁচতারা হোটেলে সোমবার যান এনআইএ-র তদন্তকারী আধিকারিকরা। তাঁরা হোটেলের কর্মচারীদের সঙ্গে কথা বলেন। যে ঘরে সচিন ছিলেন সেই ঘরও তল্লাশি করে দেখা হয়। সে দিনের সিসিটিভি ফুটেজও নেন তদন্তকারী আধিকারিকরা। সচিনের সে দিনের প্রতিটি মুহূর্তের গতিবিধি খতিয়ে দেখতে চাইছেন তাঁরা।

Advertisement

গত ১৬ ফেব্রুয়ারি হোটেলে ঢোকেন সচিন। ১৭ তারিখ মনসুখের গাড়ি চুরি হয়েছিল বলে তাঁর পরিবার দাবি করেছে। ২৫ ফেব্রুয়ারি অ্যান্টিলার বাইরে ওই একই গাড়িকে দাঁড়িয়ে থাকা অবস্থায় দেখা যায়। তার মধ্যে থেকে জিলেটিন স্টিক ও হুমকি চিঠি উদ্ধার হয়। তদন্ত করতে গিয়ে মনসুখের নাম উঠে আসে। যদিও তারপরেই মনসুখেরও মৃতদেহ উদ্ধার হয়।

প্রথমে এই ঘটনার তদন্ত করছিল মুম্বই পুলিশ। পরে তদন্তের দায়িত্ব নেয় এনআইএ। ষড়যন্ত্রের অভিযোগে গ্রেফতার করা হয় সচিন ওয়াজকে। এ বার তাঁর বিরুদ্ধে আরও একটি অভিযোগ উঠল।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement