Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Gupkar Alliance

অন্তর্ঘাতের অভিযোগ তুলে জম্মু ও কাশ্মীরে গুপকর জোট ছাড়লেন সাজ্জাদ লোন

নাম না করলেও সাজ্জাদের নিশানা গুপকরের দুই শরিক, ফারুক আবদুল্লার ন্যাশনাল কনফারেন্স এবং মেহবুবা মুফতির পিডিপি-র দিকে।

সাজ্জাদ লোন।

সাজ্জাদ লোন। নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ১৯:৩৯
Share: Save:

মাসখানেক আগে জম্মু ও কাশ্মীরের জেলা উন্নয়ন পরিষদ (ডিডিসি)-এর নির্বাচনের পরেই গুপকর জোট (পিপলস অ্যালায়্যান্স ফর গুপকর ডিক্ল্যারেশন) অভ্যন্তরীণ পরিস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন তিনি। মঙ্গলবার জোট ছাড়ার কথা ঘোষণা করলেন পিপলস কনফাসেন্স প্রধান সাজ্জাদ লোন।

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মন্ত্রী সাজ্জাদ সাংবাদিকদের সামনে এই ঘোষণা করে বলেন, ‘‘সিদ্ধান্তের কথা আমি পিপলস অ্যালায়্যান্স ফর গুপকর ডিক্ল্যারেশন প্রধান তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাকে জানিয়ে দিয়েছি।’’ তাঁর অভিযোগ, গুপকর শরিকদের একাংশ জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনে জোটের প্রার্থীদের বিরুদ্ধে প্রার্থী দিয়েছে। ফলে জোটের ফল আশানুরূপ হয়নি। নাম না করলেও তাঁর নিশানা গুপকরের দুই শরিক, ফারুকের ন্যাশনাল কনফারেন্স এবং মেহবুবা মুফতির পিডিপি-র দিকে।

সাজ্জাদের দাবি, জেলা উন্নয়ন পরিষদের ভোটে সামগ্রিক ভাবে গুপকর সংখ্যাগরিষ্ঠতা পেলেও অন্তর্ঘাতের কারণে প্রত্যাশিত ফল মেলেনি। ২০১৯ সালের অগস্টে ৩৭০ ধারা বাতিলের পরে কাশ্মীর উপত্যকায় যে ভাবাবেগ তৈরি হয়েছিল, ভোটে তার পুরো প্রতিফলন মেলেনি।

এনডিএ জোটের প্রাক্তন শরিক সাজ্জাদ ২০১৬-’১৮ পিডিপি-বিজেপি জোট সরকারের মন্ত্রী ছিলেন। ফলে তাঁর ‘ভবিষ্যৎ গন্তব্য’ নিয়ে ইতিমধ্যেই জল্পনা তৈরি হয়েছে। প্রসঙ্গত, জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনে চমকপ্রদ ফল করা আপনি পার্টির প্রতিষ্ঠাতা তথা প্রাক্তন পিডিপি নেতা আলতাফ বুখারি ইতিমধ্যেই বিজেপি-র সঙ্গে ঘনিষ্ঠতা বাড়িয়েছেন। সাজ্জাদও সেই পথ অনুসরণ করতে পারেন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Sajad Lone Gupkar Alliance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE