Advertisement
২৭ এপ্রিল ২০২৪
sameer wankhede

‘দাউদের নাম করে খুনের হুমকি পাচ্ছি’! দাবি শাহরুখ-পুত্রকে গ্রেফতার করা সমীর ওয়াংখেড়ের

ওয়াংখেড়ে মুম্বই পুলিশকে জানিয়েছেন যে, তাঁকে এবং তাঁর পরিবারকে ভুয়ো টুইটার প্রোফাইল থেকে নিয়মিত হুমকি দেওয়া হচ্ছে। দাউদের নাম করে তাঁকে পরিবার-সহ খুনের হুমকি দেওয়া হচ্ছে।

File image of Dawood Ibrahim and Sameer Wankhede

মাফিয়া ডন দাউদ ইব্রাহিম (বাঁ দিকে), দুর্নীতি মামলায় অভিযুক্ত সমীর ওয়াংখেড়ে (ডান দিকে)। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১১:৪৮
Share: Save:

দাউদ ইব্রাহিমের নাম করে তাঁকে এবং তাঁর পরিবারকে খুনের হুমকি দেওয়া হচ্ছে। মুম্বই পুলিশের দ্বারস্থ হলেন মাদক মামলায় শাহরুখ-পুত্র আরিয়ান খানকে গ্রেফতার করা ‘নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো’ (এনসিবি)-এর মুম্বই জ়োনের প্রাক্তন ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে। তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত করছে সিবিআই।

সূত্রের খবর, ওয়াংখেড়ে মুম্বই পুলিশকে জানিয়েছেন যে, তাঁকে এবং তাঁর পরিবারকে ভুয়ো টুইটার প্রোফাইল থেকে নিয়মিত হুমকি দেওয়া হচ্ছে। দাউদের নাম করে তাঁকে পরিবার-সহ খুনের হুমকি দেওয়া হচ্ছে। ওয়াংখেড়ে পুলিশের কাছে প্রশ্ন রেখেছেন, এই অবস্থায় যদি তাঁর বা পরিবারের কারও কিছু হয়ে যায়, তার দায় নেবে কে? মুম্বই পুলিশের কয়েক জন শীর্ষ আধিকারিকের সঙ্গে দেখা করেও একই অনুযোগ জানিয়েছেন। পুলিশ এ ব্যাপারে তদন্ত শুরু করেছে।

ওয়াংখেড়ের বিরুদ্ধে অভিযোগ, তিনি শাহরুখ খানের কাছে ছেলেকে মুক্তি দেওয়ার নাম করে ২৫ কোটি টাকা ঘুষ চেয়েছিলেন। এর আগে এই মামলায় আদালতে ওয়াংখেড়ে তাঁর সঙ্গে শাহরুখের হওয়া লিখিত কথোপকথনের (চ্যাট) প্রতিলিপি তুলে দিয়েছিলেন। এনসিবি সূত্রের খবর, যা আইনত করতে পারেন না ওয়াংখেড়ে। নাম প্রকাশে অনিচ্ছুক এক এনসিবি কর্তা জানিয়েছিলেন, তাঁরা অবাক, একজন দায়িত্বপ্রাপ্ত আধিকারিক হয়ে ওয়াংখেড়ে কী ভাবে অভিযুক্তের পরিবারের সঙ্গে নিবিড় যোগাযোগ রেখে যেতে পারেন! পাশাপাশি, এনসিবির ওই কর্তাই জানিয়েছেন, যে ফোনের মাধ্যমে ওয়াংখেড়ে শাহরুখের সঙ্গে চ্যাট করেছিলেন, সেই ফোনটিও তিনি জমা দেননি।

সিবিআই যেন তাঁকে গ্রেফতার করতে না পারে, সে জন্য ওয়াংখেড়ে বম্বে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। আদালত তাঁকে ২২ মে পর্যন্ত রক্ষাকবচ দিয়েছিল। পরবর্তী কালে তা বৃদ্ধি করা হয় ৮ জুন পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE