Advertisement
২৬ এপ্রিল ২০২৪
vice president election 2022

Vice President Election 2022: উপরাষ্ট্রপতি নির্বাচনে মার্গারেটকেই সমর্থন শিবসেনার, মুর্মু নিয়েও স্পষ্ট করল অবস্থান

উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী মার্গারেট আলভাকেই সমর্থন করবে শিবসেনা। বলেন দলের মুখপাত্র সঞ্জয় রাউত।

মার্গারেটকেই সমর্থনের কথা ঘোষণা রাউতের।

মার্গারেটকেই সমর্থনের কথা ঘোষণা রাউতের। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ২১:২৭
Share: Save:

উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী মার্গারেট আলভাকেই সমর্থন করবে উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনা। রবিবার তা জানিয়ে দিলেন দলের মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত। এনসিপি সুপ্রিমো শরদ পওয়ারের বাড়িতে একটি বৈঠকের পর সমর্থনের কথা ঘোষণা করেন তিনি।

রাষ্ট্রপতি নির্বাচনে শিবসেনা এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন জানানোর কথা ঘোষণা করেছে। গত মাসে মহারাষ্ট্রে একনাথ শিন্ডে মুখ্যমন্ত্রী হয়। ক্ষমতাচ্যুত হয় শিবসেনা। তার পরেই মুর্মুকে সমর্থনের কথা ঘোষণা করেছিল উদ্ধব শিবির। তাদের এই সিদ্ধান্ত বেশ কিছু প্রশ্ন তুলে দিয়েছিল। এনডিএর সঙ্গে নতুন সমীকরণের দিকে ইঙ্গিত দিয়েছিল।

রবিবার মুর্মুকে সমর্থন নিয়ে নিজেদের যুক্তি তুলে ধরেছেন রাউত। বলেছেন, ‘‘দ্রৌপদী মুর্মু এক জন আদিবাসী মহিলা। আদিবাসীদের নিয়ে আমাদের দেশে আবেগ রয়েছে। আমাদের অনেক বিধায়ক এবং সাংসদও আদিবাসী। তাই আমরা তাঁকে সমর্থন জানিয়েছি। কিন্তু উপরাষ্ট্রপতি নির্বাচনে আমরা বিরোধী জোটের প্রার্থী মার্গারেট আলভাকেই সমর্থন করব।’’

এর আগেও সেনা সাংসদ রাউত স্পষ্ট বলেছিলেন, মুর্মুকে সমর্থন মানে বিজেপিকে সমর্থন নয়। রবিবার নিজের বাড়িতে বিরোধী দলগুলোর সঙ্গে বৈঠকের পর শরদ পওয়ার বলেন, ১৭টি রাজনৈতিক দল মার্গারেটের নামে সিলমোহর দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE