Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
National News

‘এ বার গোয়াতেও চমক দেখবেন’, দাবি শিবসেনা নেতা সঞ্জয় রাউতের

এখানেই শেষ নয়। এর পর দেশের অন্যান্য রাজ্যেও যে শিবসেনা অ-বিজেপি রাজনৈতিক ফ্রন্ট গড়ে তোলার উদ্যোগ নেবে, তা-ও জানিয়েছেন রাউত।

শিবসেনা নেতা সঞ্জয় রাউত। ফাইল ছবি।

শিবসেনা নেতা সঞ্জয় রাউত। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৯ ১৪:৫২
Share: Save:

মহারাষ্ট্রের পর কি এ বার গোয়াতেও বিজেপির প্রতিপক্ষ হতে চলেছে শিবসেনা? রাজ্যে বিজেপির নেতৃত্বাধীন জোট সরকারের শরিক দল গোয়া ফরওয়ার্ড পার্টি শাসক দলের সঙ্গ ছেড়ে হাত মেলাতে চলেছে শিবসেনার সঙ্গে, নতুন সরকার গড়ার জন্য?

Advertisement

শিবসেনা নেতা সঞ্জয় রাউত এমনটাই দাবি করেছেন শুক্রবার। বলেছেন, ‘‘গোয়াতেও খুব শীঘ্রই চমক দেখাব। রাজ্যের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী গোয়া ফরওয়ার্ড পার্টির সভাপতি সঞ্জয় সরদেশাই শিবসেনার সঙ্গে জোট গড়ছেন। মহারাষ্ট্রে যেমন হয়েছে, গোয়াতেও তেমনই একটি নতুন রাজনৈতিক ফ্রন্ট গড়ে উঠছে।’’

এখানেই শেষ নয়। এর পর দেশের অন্যান্য রাজ্যেও যে শিবসেনা অ-বিজেপি রাজনৈতিক ফ্রন্ট গড়ে তোলার উদ্যোগ নেবে, তা-ও জানিয়েছেন রাউত। বলেছেন, ‘‘সারা দেশেই এটা হবে। মহারাষ্ট্রের পর এ বার গোয়ায় হচ্ছে। তার পর একই ঘটনা ঘটবে অন্যান্য রাজ্যেও। আমরা গোটা দেশে একটি অ-বিজেপি রাজনৈতিক ফ্রন্ট গড়ে তুলতে চাইছি।’’

৪০ আসনের গোয়া বিধানসভায় বিজেপির বিধায়ক-সংখ্যা ২৭। শরিক দল গোয়া ফরওয়ার্ড পার্টির (জিএফপি) বিধায়ক রয়েছেন তিন জন। বিজেপি- জিএফপি জোট সরকারের সঙ্গে রয়েছেন তিন নির্দল বিধায়কও। অন্য দিকে, কংগ্রেসের বিধায়ক-সংখ্যা পাঁচ। আর শরদ পওয়ারের দল ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি)-র এক জন করে বিধায়ক রয়েছেন।

Advertisement

আরও পড়ুন- সভানেত্রী রাজি, তবু সেনা-সঙ্গে আপত্তি রাহুলের​

আরও পড়ুন- প্রচারের আলোর বাইরে থেকে মহারাষ্ট্রের মসনদে উদ্ধব উত্থান​

গোয়ায় ২০১৭-র বিধানসভা নির্বাচনে বিজেপি জিতেছিল ১৭টি আসনে। কংগ্রেস জয়ী হয়েছিল ১৩টি আসনে। তবে বিজেপি তড়িঘড়ি জোট গড়ে ফেলে সরকার গঠন করেছিল। কিন্তু অন্তর্দ্বন্দ্বের জেরে এ বছর বিরোধী দলনেতা চন্দ্রকান্ত কাভলেকারের নেতৃত্বে ১০ জন কংগ্রেস বিধায়ক যোগ দেন বিজেপিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.