Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Sanjay Raut

Sanjay Raut: মাকে আলিঙ্গনের পর প্রণাম করে বাড়ি থেকে বেরোলেন ইডির হাতে বন্দি সঞ্জয় রাউত

জমি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে উদ্ধব ঠাকরে-ঘনিষ্ঠ শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে।

ছবি টুইটার।

ছবি টুইটার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ১১:৪৭
Share: Save:

ততক্ষণে তিনি ইডি হেফাজতে। তদন্তকারী আধিকারিকরা তাঁকে নিয়ে বেরোবেন। সে সময়ই মাকে আলিঙ্গন করলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। জমি দুর্নীতি মামলায় রাউতের গ্রেফতারি নিয়ে যখন সরগরম বাণিজ্যনগরী, এই প্রেক্ষাপটে মায়ের সঙ্গে শিবসেনা নেতার এই আলিঙ্গনের মুহূর্ত নজর কেড়েছে।

Advertisement

পাত্র চাওল জমি দুর্নীতি মামলায় রবিবার কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে রাউতের বাড়িতে হানা দেয় ইডি। দীর্ঘ ক্ষণ জিজ্ঞাসাবাদের পর তাঁকে প্রথমে আটক করা হয়। পরে গ্রেফতার করা হয়েছে উদ্ধব ঠাকরে-ঘনিষ্ঠ এই নেতাকে।

ইডির হাতে আটক হওয়ার পর বাড়ি থেকে বেরোনোর মুহূর্তে মায়ের পা ছুঁয়ে প্রণামও করতে দেখা গিয়েছে রাউতকে। ছেলের জন্য রাউতের মা আরতিও করেন।

মহারাষ্ট্রে উদ্ধব সরকারের পতনের সময় এই মামলায় রাউতকে তলব করেছিল ইডি। সেই প্রেক্ষিতে গত ১ জুলাই ইডি দফতরে গিয়েছিলেন শিবসেনা নেতা। গত ২০ জুলাই আবারও সঞ্জয়কে তলব করেছিল ইডি। কিন্তু তিনি হাজিরা দেননি। এর পর গত ২৭ জুলাই তাঁকে ফের ডাকা হয়েছিল। সংসদের অধিবেশনে ব্যস্ত থাকার কারণে তদন্তকারী সংস্থার দফতরে হাজিরা দিতে পারবেন না বলে আইনজীবী মারফত সে সময় জানিয়েছিলেন শিবসেনা নেতা। সেই সঙ্গে আগামী ৭ অগস্টের পর তিনি হাজিরা দিতে পারবেন বলে ইডিকে জানিয়েছিলেন রাউত। তার পরই ৩১ জুলাই, রবিবার রাউতের বাড়িতে হানা দেয় ইডি।

Advertisement

আর্থিক তছরুপের সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন রাউত। রাজনৈতিক উদ্দেশ্যেই তাঁকে নিশানা করা হচ্ছে বলে দাবি করেন শিবসেনা নেতা। ইডির হানা প্রসঙ্গে টুইটারে রাউত লেখেন, ‘মিথ্যা প্রমাণের ভিত্তিতে মিথ্যা অভিযান। আমি শিবসেনা ছাড়ব না...। মৃত্যু হলেও আমি আত্মসমর্পণ করব না। জয় মহারাষ্ট্র।’ তিনি আরও লিখেছেন, ‘এই দুর্নীতির সঙ্গে আমি যুক্ত নই। শিবসেনা প্রধান বালাসাহেব ঠাকরের শপথ নিয়ে এ কথা বলছি...। বালাসাহেব আমাদের লড়তে শিখিয়েছেন। শিবসেনার জন্য লড়াই চালিয়ে যাব।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.