Advertisement
২৩ এপ্রিল ২০২৪
SBI

SBI: বাড়িতে কেউ করোনা আক্রান্ত? কম সুদে ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেবে এসবিআই

সুদের হার থাকবে বার্ষিক ৮.৫ শতাংশ। এই বিশেষ প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘কবচ পার্সোনাল লোন।’

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ১৮:৩৯
Share: Save:

করোনা চিকিৎসার জন্য বিশেষ ঋণ দিচ্ছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। দেশজুড়ে করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল হচ্ছেন অসংখ্য মানুষ। চিকিৎসার খরচ বাড়ছে হুহু করে, সেই কারণেই এই বিশেষ ঋণ দিচ্ছে স্টেট ব্যাঙ্ক। যিনি এই ঋণ নেবেন, শুধু তিনি নন, এর আওতায় থাকবে তাঁর গোটা পরিবার। এ ক্ষেত্রে সর্বনিম্ন ২৫ হাজার থেকে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেবে ব্যাঙ্ক। কোনও কিছু বন্ধক না রেখেই এই ঋণ নেওয়া যাবে। সুদের হার থাকবে বার্ষিক ৮.৫ শতাংশ। এই বিশেষ প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘কবচ পার্সোনাল লোন’। এসবিআই-এর চেয়ারম্যান দীনেশ খাঁড়া জানিয়েছেন, ‘‘অনেক মানুষের চিকিৎসার কাজে এই ঋণ প্রকল্প বিশেষ ভাবে সাহায্য করবে বলে আশা করি। অনেকে কোনও অসুবিধা ছাড়া চিকিৎসা করাতে পারবেন।’’

শুধু নতুন চিকিৎসার জন্য, আগের করোনা চিকিৎসার জন্য যদি টাকা দরকার পড়ে, এই ঋণ প্রকল্পের মাধ্যমে তাহলেও টাকা নিতে পারবেন যে কেউ। এই কঠিন সময়ে যাঁদের করোনা চিকিৎসার জন্য বিপুল অর্থের প্রয়োজন হচ্ছে, তাঁদের হাতে সাহায্য পৌঁছে দেওয়ার জন্যই এই ব্যবস্থা, জানিয়েছে ব্যাঙ্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE