Advertisement
০১ ডিসেম্বর ২০২২
National news

প্রহরীহীন লেভেল ক্রসিংয়ে ট্রেন-স্কুল ভ্যান সংঘর্ষ, মৃত অন্তত ১৩ পড়ুয়া

রেলের দাবি, পুরোপরি অরক্ষিত ছিল না লেভেল ক্রসিং। সাধারণ মানুষজনকে সতর্ক করার জন্য সেখানে এক জন ‘গেট মিত্র’ ছিলেন। কিন্তু তাঁর সতর্কবার্তা না শুনে রেললাইন পেরতে গিয়ে স্কুল ভ্যানটি বিপদ ডেকে আনে।

কুশিনগরের কাছে ট্রেন ও স্কুল ভ্যানের সংঘর্ষ। ছবি: এএফপি।

কুশিনগরের কাছে ট্রেন ও স্কুল ভ্যানের সংঘর্ষ। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৮ ১০:৩৪
Share: Save:

প্রহরীহীন লেভেল ক্রসিং যে দুর্ঘটনার আরেক নাম, ফের তার প্রমাণ মিলল। বৃহস্পতিবার সকালে ট্রেন লাইন পেরনোর সময় একটি প্যাসেঞ্জার ট্রেনের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেল পড়ুয়া বোঝাই একটি স্কুল ভ্যান। উত্তরপ্রদেশের কুশিনগরের কাছে দুধি এলাকায় এই ঘটনায় অন্তত ১৩ পড়ুয়ার মৃত্যু হয়েছে। গুরুতর জখম আরও ৮ জন।

Advertisement

গোটা ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দু্র্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবার পিছু তিনি দুই লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন।এ দিনই দুর্ঘটনাস্থলে যান আদিত্যনাথ। বিজেপি কর্মীরা স্লোগান দিতে শুরু করলে তিনি ক্ষোভ প্রকাশ করেন। বলেন, ‘‘নৌটঙ্কি করবেন না। মনে রাখবেন, এটা দু্র্ঘটনাস্থল। এখানে কেন স্লোগান দিচ্ছেন?’’ জানা গিয়েছে, হতাহতদের প্রত্যেকের বয়স ১০-এর মধ্যে। তারা প্রত্যেকেই স্থানীয় একটি বেসরকারি স্কুলের পড়ুয়া।

কিন্তু কী কারণে এমন ভয়ানক দুর্ঘটনা?এর জন্য লেভেল ক্রসিংয়ে প্রহরী না থাকার সমস্যাকেই দায়ী করছেন স্থানীয় বাসিন্দারা। অন্যদিকে রেলের দাবি, পুরোপরি অরক্ষিত ছিল না লেভেল ক্রসিং। সাধারণ মানুষজনকে সতর্ক করার জন্য সেখানে এক জন ‘গেট মিত্র’ ছিলেন। কিন্তু তাঁর সতর্কবার্তা না শুনে রেললাইন পেরতে গিয়ে স্কুল ভ্যানটি বিপদ ডেকে আনে।

আরও খবর: ট্রেনে ধর্ষণের চেষ্টা, বাঁচালেন কনস্টেবল

Advertisement

আরও খবর: টাঙ্গা চালক থেকে ১০ হাজার কোটির মালিক আসারাম!

দু্র্ঘটনার সময় ভ্যানটিতে অন্তত ২৫ জন পড়ুয়া ছিল হলে জানা গিয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক। দু্র্ঘটনার কারণ জানতে উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.