Advertisement
০১ মার্চ ২০২৪
Coronavirus in India

Covid-19: উত্তরপ্রদেশে ভোটের আবহেই সোমবার থেকে পুরোপুরি চালু স্কুল, বেসরকারি অফিস

নয়া সরকারি সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, নার্সারি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সব ছাত্রছাত্রীদের নিয়েই ক্লাস চালু করা যাবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ১২:০২
Share: Save:

বিধানসভা ভোটের আবহেই আগামী সোমবার, ১৪ ফেব্রুয়ারি থেকে উত্তরপ্রদেশে পুরোপুরি খুলে যাচ্ছে স্কুল। শুক্রবার সে রাজ্যের সরকার নয়া নির্দেশিকা জারি করে এ কথা জানিয়েছে।

সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, নার্সারি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সব ছাত্রছাত্রীদের নিয়েই ক্লাস চালু করা যাবে। পাশাপাশি, সমস্ত সরকারি এবং বেসরকারি অফিসকে পূর্ণ কর্মীসংখ্যা নিয়ে কাজ চালানোর অনুমতি দেওয়া হয়েছে। গত কয়েক দিন ধরে উত্তরপ্রদেশে করোনাভাইরাস সংক্রমণে ক্রমাগত কমে আসার কারণেই এই সিদ্ধান্ত বলে সরকারের তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার (৭ ফেব্রুয়ারি) থেকে উত্তরপ্রদেশে নবম থেকে দ্বাদশ শ্রেণির অফলাইন ক্লাস শুরু হয়ে গিয়েছে। পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হলেও সুইমিং পুল এবং ওয়াটার পার্কগুলি এখনও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশ সরকার। সেই সঙ্গে সিনেমা হল এবং হোটেল প্রবেশের ক্ষেত্রে টিকা এবং কোভিডবিধি মেনে চলা বাধ্যতামূলক রাখা হয়েছে। শুক্রবার প্রকাশিত সরকারি পরিসংখ্যানে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় উত্তরপ্রদেশে মোট ২,৩২১ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE