Advertisement
০২ মে ২০২৪
Supreme Court

বদলি মামলা সুপ্রিম কোর্টে

আজ সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জয় কিষণ কউল ও বিচারপতি সুধাংশু ধুলিয়া জানিয়েছেন, ৯ অক্টোবর এই মামলার পরবর্তী শুনানি হবে।

Supreme Court.

সুপ্রিম কোর্ট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৩৯
Share: Save:

রাজ্যের মাধ্যমিক স্তরের স্কুলে শিক্ষক-শিক্ষিকাদের আপত্তি সত্ত্বেও দূরদূরান্তে বদলির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল রাজ্যের মাধ্যমিক শিক্ষক ও কর্মচারী সংগঠন। সুপ্রিম কোর্ট আজ রাজ্য সরকার, পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা পর্ষদ, স্কুল সার্ভিস কমিশন ও রাজ্য সরকারের স্কুল শিক্ষা কমিশনারকে নোটিস জারি করে এ বিষয়ে বক্তব্য জানতে চেয়েছে। আজ সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জয় কিষণ কউল ও বিচারপতি সুধাংশু ধুলিয়া জানিয়েছেন, ৯ অক্টোবর এই মামলার পরবর্তী শুনানি হবে।

রাজ্যের ‘সেকেন্ডারি টিচার্স অ্যান্ড এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন-এর মূল অভিযোগ ছিল, ১৯৯৭ সালের স্কুল সার্ভিস কমিশন আইনে ২০১৭ সালে ১০সি নতুন ধারা যোগ করে স্কুল শিক্ষক-শিক্ষিকাদের এক জেলা থেকে আর এক জেলায় বদলি করে দেওয়ার রাস্তা খোলা হয়েছে। ২০১৭-র আগে যাঁরা চাকরিতে যোগ দিয়েছেন, তাঁদের এই আইনি ক্ষমতা কাজে লাগিয়ে বদলি করা যায় না। শিক্ষক, কর্মচারীদের সংগঠন এ নিয়ে কলকাতা হাই কোর্টে গেলেও সুরাহা আদায় করতে পারেননি। তার পরেই তাঁরা সুপ্রিম কোর্টে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court Teachers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE