Advertisement
০৬ মে ২০২৪
paresh baruah

পরেশের বাড়ি থেকে সরল নিরাপত্তা, ঘাঁটিতে বোমা

অসম পুলিশের ডিজি জি পি সিংহ এ ব্যাপারে জানান, আলফার উপরে বোমা কে ফেলেছে সে ব্যাপারে পুলিশের কাছে তথ্য নেই।

Paresh Baruah

পরেশ বরুয়া। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ০৯:৩০
Share: Save:

অসমের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা পরেশ বরুয়াকে সেফ প্যাসেজ দেওয়া ও অসম ঘুরে যাওয়ার আমন্ত্রণ জানানোর পরেই হঠাৎ ডিব্রুগড়ের চাবুয়ায় পরেশের বাড়ির চারপাশ থেকে নিরাপত্তা প্রত্যাহার করা হল। পরেশের বাড়িতে ২৪ ঘণ্টা পুলিশের নজরদারি চলত। মোতায়েন ছিলেন ৪০ জন জওয়ান। কিন্তু মঙ্গলবার রাতে হঠাৎই বাড়ির আশপাশ আলোকিত হয়ে ওঠে। পরেশের ভাই বিকুল বরুয়া জানান, ড্রোন ব্যবহার করে বাড়ির চারিদিক চড়া আলোয় ভরিয়ে দেওয়া হয়। তার পরই পুলিশ এসে সব নিরাপত্তারক্ষী সরিয়ে দেয়। মনে করা হচ্ছে, অসম সরকারের তরফে পরেশকে শান্তি আলোচনায় টানার উদ্দেশ্যে সৌজন্য বার্তা দিতেই তাঁর বাড়ি থেকে নিরাপত্তা বাহিনীর নজরদারি সরানো হল।

এ দিকে মায়ানমারের আলফা স্বাধীন শিবিরে ভারতীয় সেনা ড্রোন থেকে বোমা ফেলেছে অভিযোগ করে, তার ছবি প্রকাশ করেছে আলফা। অবশ্য অসম পুলিশের ডিজি জি পি সিংহ এ ব্যাপারে জানান, আলফার উপরে বোমা কে ফেলেছে সে ব্যাপারে পুলিশের কাছে তথ্য নেই। মায়ানমারে সেনা, পিপলস ডিফেন্স ফোর্স ও জঙ্গিদের যৌথ মঞ্চের লড়াই চলছে। সীমান্তের ও পারে অসমের একমাত্র জঙ্গি সংগঠন আলফার শিবির আছে। অসম থেকে আলফায় যাওয়া অনেকে হতাহত হয়েছেন। এমনকি আলফা শিবিরেও অনেককেমৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। তাই ওই অঞ্চলের সঙ্কটজনক অবস্থার কথা বিবেচনা করে আলফা যাঁদের বিপথগামী করার চেষ্টা চালাচ্ছে, তাঁদের আলফার ফাঁদে পা দিয়ে ওই এলাকায় না যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। শিবিরে থাকা সব যুবাকেও অবিলম্বে ওই বিপজ্জনক এলাকা ছেড়ে রাজ্যে ফিরে আসার অনুরোধ জানানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

paresh baruah Assam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE