Advertisement
১৯ জুলাই ২০২৪
Army Chief

ভুল বুঝিয়ে অস্ত্র তুলে দেওয়া হচ্ছে কাশ্মীরি যুবকদের হাতে: সেনাপ্রধান

সেনাপ্রধানের দাবি, ভুয়ো খবরের কারণে যুব সম্প্রদায় হাতে অস্ত্র তুলে নিচ্ছে। তাঁর কথায়, ‘‘আমরা আশাবাদী, ওরা খুব দ্রুতই নিজেদের ভুলটা বুঝতে পারবে। এবং হিংসাত্মক কার্যকলাপ থেকে নিজেদের সরিয়ে নেবে।’’

সেনাপ্রধান বিপিন রাওয়াত। ছবি: পিটিআই

সেনাপ্রধান বিপিন রাওয়াত। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৭ জুন ২০১৭ ১৯:১০
Share: Save:

ভুল খবর দিয়ে আর ভুল বুঝিয়ে কাশ্মীরি যুবকদের হাতে অস্ত্র তুলে দেওয়া হচ্ছে। এমনটাই মনে করেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। তবে তিনি আশাবাদী, খুব দ্রুতই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাবে। কাশ্মীরে সেনা জওয়ানদের ভূমিকারও ভূয়সী প্রশংসা করেন তিনি।

শনিবার তেলঙ্গানার দুন্দিগালের বায়ুসেনা ঘাঁটির একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সেনাপ্রধান। সেখানেই বলেন, ‘‘জম্মু-কাশ্মীরে সাধারণ মানুষদের মধ্যে ভুল বার্তা রটানো হচ্ছে। এ কারণেই সমস্যা তৈরি হচ্ছে।’’ সেনাপ্রধানের দাবি, ভুয়ো খবরের কারণে যুব সম্প্রদায় হাতে অস্ত্র তুলে নিচ্ছে। তাঁর কথায়, ‘‘আমরা আশাবাদী, ওরা খুব দ্রুতই নিজেদের ভুলটা বুঝতে পারবে। এবং হিংসাত্মক কার্যকলাপ থেকে নিজেদের সরিয়ে নেবে।’’

আরও পড়ুন: বেআইনি টেলিফোন এক্সচেঞ্জ থেকে এ দেশে ‘চর’ সামলাতো আইএসআই!

সেনাপ্রধানের মতে, দক্ষিণ কাশ্মীরের বেশ কয়েকটা জায়গায় মাঝেমধ্যেই হিংসাত্মক পরিস্থিতি তৈরি হচ্ছে। কিন্তু, নিরাপত্তাবাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। মানুষের জীবন অনেক দামি। কোনও ভাবেই যাতে মানবাধিকার ক্ষুণ্ণ না হয়, সে দিকেও নজর রাখছে সেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE