Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Self Styled Godman

দুই কিশোরীকে অপহরণের পর ধর্ষণ, ছত্তীসগঢ়ে গ্রেফতার স্বঘোষিত ‘বাবা’-সহ পাঁচ

পুলিশ সূত্রে খবর, কিশোরীদের পরিবার আর্থিক দিক সচ্ছল নয়। তাঁদের আর্থিক অনটন দূর করার প্রতিশ্রুতি স্বঘোষিত ‘বাবা’ কুলেশ্বর সিংহ রাজুপত ওরফে কুমার ওরফে পণ্ডিত ঠাকুর।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫১
Share: Save:

দুই কিশোরীকে অপহরণ এবং ধর্ষণের অভিযোগে স্বঘোষিত ‘বাবা’ এবং আরও চার জনকে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার ছত্তীসগঢ়ের বিলাসপুর থেকে অভিযুক্তদের গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে খবর, কিশোরীদের পরিবার আর্থিক দিক সচ্ছল নয়। তাঁদের আর্থিক অনটন দূর করার প্রতিশ্রুতি স্বঘোষিত ‘বাবা’ কুলেশ্বর সিংহ রাজুপত ওরফে কুমার ওরফে পণ্ডিত ঠাকুর। কিশোরীর পরিবারকে টাকার লোভ দেখিয়ে কুলেশ্বর দাবি করেন, অল্প সময়ের মধ্যেই আর্থিক অনটন দূর হয়ে যাবে। তবে তার জন্য একটু পুজোআর্চা করতে হবে।

কুলেশ্বরের সেই কথার ফাঁদে পড়ে যায় কিশোরীর পরিবার। পুজোআর্চাতেও রাজি হয়ে যায় তারা। কুলেশ্বর এই কাজে তাঁর সহযোগী গণেশ সাহু, ধনিয়া বানজারে, কানহাইয়া এবং তুলসী রাত্রে নামে এক মহিলাকেও সঙ্গে নেন। কুলেশ্বর এবং গণেশ বিলাসপুরের বাসিন্দা। ধনিয়া এবং তুলসী সারনগড় এবং বিলাইগড় জেলার বাসিন্দা।

পুলিশ জানিয়েছে, ধনিয়া এবং তুলসীকে কিশোরীদের বাড়িতে পাঠান কুলেশ্বর। ওই পরিবারটির আস্থা অর্জন করেন তাঁরা। কিশোরীর পরিবারের আর্থিক অনটন দূর করার প্রতিশ্রুতি দেওয়া হয়। শুধু তাই-ই নয়, এই কাজের জন্য পরিবারটিকে কুলেশ্বরের বাড়ি বিলাসপুরে যাওয়ার পরামর্শও দেওয়া হয়। কিশোরীর পরিবার যেতে রাজি হওয়ায় গত ১১ জানুয়ারি তাদের নিয়ে বিলাসপুরে রওনা দেন ধনিয়া এবং তুলসী। অভিযোগ, সেখানে তন্ত্রমন্ত্রের নামে দুই কিশোরীকে একটি আলাদা ঘরে নিয়ে যাওয়া হয়। তার পর ধর্ষণ করা হয়। বাড়ি ফেরার পথে কিশোরীরা তাদের বাবা-মাকে বিষয়টি জানায়। তার পরই পুলিশে অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে তল্লাশি চালিয়ে স্বঘোষিত ‘বাবা’ এবং তাঁর চার সহযোগীকে শুক্রবার গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chhattisgarh Rape
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE