Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Madhya Pradesh

Covid Delta Plus: ডেল্টা প্লাসের হানায় ফের মৃত্যু মধ্যপ্রদেশে, আক্রান্ত বেড়ে ৭

চিকিৎসকরা জানিয়েছেন, যে দু’জনের মৃত্যু হয়েছে তাঁরা টিকা নেননি। তবে তিন জন রোগী, যাঁরা টিকা নিয়েছিলেন তাঁরা সুস্থ রয়েছেন।

ফাইল চিত্র

সংবাদসংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ০৯:১৮
Share: Save:

করোনাভাইরাসের ডেল্টা প্লাস প্রজাতিতে আক্রান্ত হয়ে ফের এক জনের মৃত্যু হল মধ্যপ্রদেশে। মাস খানেক আগে করোনা আক্রান্ত হয়ে এক জনের মৃত্যু হয়েছিল। দিন কয়েক আগে জানা যায় তিনি ডেল্টা প্লাসে আক্রান্ত ছিলেন। ইতিমধ্যেই রাজ্যে কমপক্ষে সাত জন আক্রান্ত হয়েছেন ডেল্টা প্লাস প্রজাতিতে। চিকিত্সকরা জানিয়েছেন, যে দু’জনের মৃত্যু হয়েছে তাঁরা টিকা নেননি। তবে তিন জন রোগী, যাঁরা হয় একটি না হয় দু’টি টিকাই নিয়েছিলেন তাঁরা সুস্থ রয়েছেন বা কোনও জটিলতা ছাড়াই বাড়িতে নিভৃতবাসে রয়েছেন।

অন্য দু’জন যাঁরা কোনও টিকা নেননি তাঁরাও কোভিড জয় করেছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। তাঁদের মধ্যে এক জন ২২ বছরের এক তরুণী রয়েছেন। অন্য জন ২ বছরের এক শিশু। ডেল্টা প্লাস প্রজাতিতে আক্রান্ত হওয়া রোগীদের মধ্যে তিন জন ভোপালের বাসিন্দা, দু’জন উজ্জয়িনীর বাসিন্দা। বাকি দু’জনের মধ্যে এক জনের বাড়ি রাইসেনে, অন্য জন অশোকনগর জেলার বাসিন্দা।

মধ্যপ্রদেশ ছাড়াও কেরল এবং মহারাষ্ট্রে ডেল্টা প্লাস প্রজাতিতে আক্রান্ত হয়েছেন অনেকে। দেশে ইতিমধ্যেই ৪০ জনের বেশি ডেল্টা প্লাস প্রজাতিতে আক্রান্ত হয়েছেন। তিন রাজ্যকে ইতিমধ্যেই সতর্ক করে দিয়েছে কেন্দ্রীয় সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Delta Variant Delta Plus Variant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE