×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুন ২০২১ ই-পেপার

ঠাণের হাসপাতালে আগুন, মৃত্যু ৪ রোগীর

সংবাদ সংস্থা
ঠাণে ২৮ এপ্রিল ২০২১ ০৮:৩২
হাসপাতালে চলছে আগুন নেভানোর কাজ।

হাসপাতালে চলছে আগুন নেভানোর কাজ।
ছবি টুইটার থেকে নেওয়া।

মহারাষ্ট্রের ঠাণের একটি বেসরকারি হাসপাতালে আগুন লাগার জেরে মৃত্যু হল ৪ জন রোগীর। বুধবার ভোর ৩টে ৪০ মিনিট নাগাদ আগুন লাগে ওই হাসপাতালে। খবর পেয়ে দমকলের ৩টি ইঞ্জিন এবং ৫টি অ্যাম্বুল্যান্স পৌঁছয় সেখানে। তার পর শুরু হয় উদ্ধারকাজ। হাসপাতালের আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে বলে জানানো হয়েছে দমকলের তরফে।

ঠাণের কওসা এলাকায় রয়েছে প্রাইম ক্রিটিকেয়ার হাসপাতাল। আগুন লাগার জেরে ওই হাসপাতালের দোতলা সম্পূর্ণ ভাবে পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। ঠাণে পুর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ওই হাসপাতালে কোভিডে আক্রান্ত কোনও রোগী ছিল না। আগুন লাগার পরে মোট ২০ জন রোগীকে উদ্ধার করা হয়েছে। তার মধ্যে ৬ জন ছিলেন আইসিইউ-তে।

ঠাণে পুর কর্তৃপক্ষ জানিয়েছেন, অন্য হাসপাতালে স্থানান্তরিত করার সময় ওই ৪ রোগীর মৃত্যু হয়েছে। যদিও সেখানকার স্থানীয় বিধায়ক এবং মহারাষ্ট্রের মন্ত্রী জিতেন্দ্র অওহাদ জানিয়েছেন, জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে রোগীদের। এই আগুন লাগার ঘটনা মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে অবহিত করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। মৃতদের পরিবারকে ৫ লক্ষ এবং আহতদের ১ লক্ষ টাকা করে দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি।

Advertisement

যদিও কী থেকে এই আগুন লাগল তা এখনও জানা যায়নি। ঘটনা নিয়ে উচ্চপর্যায়ের তদন্তেরও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওই মন্ত্রী।


Advertisement