Advertisement
১৩ জুলাই ২০২৪
Accident

Haryana Landslide: নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর লাগামছাড়া খনির কাজ, ভূমিধসে চাপা পড়ে নিখোঁজ প্রায় পনেরো

হরিয়ানার ভিওয়ানি জেলার খনি অঞ্চলে ভূমিধসের নীচে চাপা পড়ে নিখোঁজ প্রায় ১৫ ব্যক্তি। তোশাম ব্লকের দাদাম খনি অঞ্চলে এই ঘটনাটি ঘটে।

ভূমিধসে চাপা পড়ে নিখোঁজ প্রায় ১৫ ব্যক্তি

ভূমিধসে চাপা পড়ে নিখোঁজ প্রায় ১৫ ব্যক্তি ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
ভিওয়ানি (হরিয়ানা) শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১৪:২২
Share: Save:

হরিয়ানার ভিওয়ানি জেলার খনি অঞ্চলে ভূমিধসের নীচে চাপা পড়ে নিখোঁজ প্রায় ১৫ জন। চাপা পড়ে এক ব্যক্তি মারা গেছে বলেও জানা গেছে। ভিওয়ানি জেলার তোশাম ব্লকের দাদাম খনি অঞ্চলে এই ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, খনির কাজে ব্যবহৃত প্রায় এক ডজন যানবাহনও ধসের নীচে চাপা পড়েছে। ইতিমধ্যেই উদ্ধারের কাজ শুরু হয়েছে। এখনও পর্যন্ত তিন জনকে উদ্ধার করা হয়েছে। স্থানীয় সূত্রে খবর, খনি এলাকায় পাহাড়ের একটি বড় অংশে ফাটলের কারণে ভূমিধস হয়েছে।

উদ্ধার অভিযান তদারকি করতে ঘটনাস্থলে পৌঁছেছেন হরিয়ানার কৃষিমন্ত্রী জেপি দালাল। তবে এখনও পর্যন্ত পাহাড়ে ধস নামার কারণ জানা যায়নি।

দূষণের কারণে ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল ওই এলাকায় খনির কাজের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল। বৃহস্পতিবারই সেই নিষেধাজ্ঞা উঠেছে। এর পর শুক্রবার থেকেই দাদাম খনি এলাকা এবং খানক পাহাড়িতে ফের লাগামছাড়া ভাবে শুরু হয় কাজ। শনিবার এই দুর্ঘটনা ঘটল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident mining area Haryana Missing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE