Advertisement
১৮ জুন ২০২৪
Assam

Assam: অসমে ১৫-১৮ বছর বয়সিদের টিকাকরণ শেষ হবে এক সপ্তাহের মধ্যেই, ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর

অসমে এক সপ্তাহের মধ্যেই সম্পন্ন হবে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ। শুক্রবার এমনই ঘোষণা করলেন অসমের স্বাস্থ্যমন্ত্রী কেশব মহন্ত।

৩ জানুয়ারি থেকে শুরু ১৫-১৮ বছর বয়সিদের টিকাকরণ 

৩ জানুয়ারি থেকে শুরু ১৫-১৮ বছর বয়সিদের টিকাকরণ  ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১১:৫৭
Share: Save:

অসমে এক সপ্তাহের মধ্যেই সম্পন্ন হবে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ। শুক্রবার এমনই ঘোষণা করলেন অসমের স্বাস্থ্যমন্ত্রী কেশব মহন্ত। ৩ জানুয়ারি থেকে শুরু হওয়া এই টিকাকরণ অভিযানে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের কোভ্যাক্সিনের টিকা দেওয়া হবে বলেও অসম সরকার জানিয়েছে।

কেশব বলেন, “৩ জানুয়ারি থেকে ১৫-১৮ বছর বয়সিদের প্রথম টিকাকরণ শুরু হবে। ৯ জানুয়ারির মধ্যে এই টিকাদান শেষ হবে। তার পরে ১০ জানুয়ারি থেকে ষাটোর্ধ্ব, প্রথম সারির যোদ্ধা এবং স্বাস্থ্যসেবা কর্মীদের তৃতীয় টিকাকরণের কাজ শুরু হবে। ’’

স্বাস্থ্য ও শিক্ষা দফতর একজোটে রাজ্য জুড়ে স্কুল এবং জুনিয়র কলেজগুলিতে বিশেষ টিকা শিবির তৈরি করে পড়ুয়াদের টিকা দেবে। ১৫ থেকে ১৮ বছর বয়সি যারা স্কুল এবং কলেজে পড়ছে না, তারা স্থানীয় টিকা কেন্দ্র থেকেই টিকা নিতে পারবে বলেও স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন।

প্রত্যেক অভিভাবক এবং অভিভাবিকার কাছে তাঁদের সন্তানদের ৯ জানুয়ারির মধ্যে প্রথম টিকাকরণ নিশ্চিত করার আবেদনও জানান তিনি।

স্বাস্থ্য পরিষেবার অধিকর্তা মুনীন্দ্রনাথ নাগেটি বলেন, অসমে ১৫ থেকে ১৮ বছর বয়সি প্রায় ২ মিলিয়ন প্রাপক টিকাদানের আওতায় পড়ে।

উল্লেখ্য, অসমে এখনও পর্যন্ত কোভিড-১৯-এর ওমিক্রন রূপে কোনও ব্যক্তি আক্রান্ত হননি। তবে ওমিক্রন রূপের জিন পরীক্ষার জন্য আগামী কয়েক দিনের মধ্যে রাজ্যে দু'টি জিন পরীক্ষাগার তৈরি হবে বলেও কেশব জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assam Vaccination Covaxin COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE