Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কুলগামে জঙ্গি হানা, ৫ বাঙালি শ্রমিককে হত্যা করল জঙ্গিরা, নিহতরা মুর্শিদাবাদের

পাঁচজনের মৃত্যুর পাশাপাশি গুলিবিদ্ধ হয়ে আহতও হয়েছেন কয়েকজন।

নিজস্ব সংবাদাতা
কলকাতা ২৯ অক্টোবর ২০১৯ ২১:৩০
Save
Something isn't right! Please refresh.
কাশ্মীরে জঙ্গিহানা, নিহত পাঁচ বাঙালি শ্রমিক। প্রতীকী চিত্র

কাশ্মীরে জঙ্গিহানা, নিহত পাঁচ বাঙালি শ্রমিক। প্রতীকী চিত্র

Popup Close

ফের অ-কাশ্মীরি শ্রমিকদের নিশানা করল জঙ্গিরা। মঙ্গলবার সন্ধ্যায় জম্মু-কাশ্মীরের কুলগামে পাঁচজন বাঙালি শ্রমিককে গুলি করে হত্যা করল জঙ্গিরা। নিহত পাঁচজনই মুর্শিদাবাদের সাগরদিঘি অঞ্চলের বহালনগর গ্রামের বাসিন্দা বলে জানা গিয়েছে। নিহত পাঁচ শ্রমিকের নাম শেখ কামারুদ্দিন, শেখ মুর্নসালিম, শেখ মহম্মদ রফিক, শেখ নিজামুদ্দিন, মহম্মদ রফিকুল শেখ। আহত এক শ্রমিকের নাম জহুরুদ্দিন সরকার।

প্রাথমিক খবর অনুযায়ী, এ দিন সন্ধ্যায় সশস্ত্র জঙ্গিরা কুলগামের কাতরাসু গ্রামে হানা দেয়। সেখানে যে ভাড়া বাড়িতে ওই শ্রমিকরা ছিলেন, সেখানে তারা হানা দেয়। বাড়ি থেকে ওই শ্রমিকদের বের করে এনে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা।

মঙ্গলবার পাঁচজনের মৃত্যুর পাশাপাশি গুলিবিদ্ধ হয়ে আহতও হয়েছেন কয়েকজন। তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন তাঁর অবস্থা স্থিতিশীল। ঘটনার পরই ওই গ্রামে এবং আশে পাশে সেনা এবং আধা সেনা তল্লাশি শুরু করেছে জঙ্গিদের খোঁজে।

Advertisement

সাগরদিঘি অঞ্চলের বহু বাসিন্দাই কাশ্মীরে অস্থায়ী শ্রমিকের কাজ নিয়ে গিয়েছেন। কাতরাসু গ্রামে পাশাপাশি বাড়িতেই ভাড়া থাকেন তাঁরা। এ দিন জঙ্গিরা আক্রমণের জন্যে এমনই একটি বাড়িকে বেছে নেয়। অন্যান্য বাড়িতে থাকা শ্রমিকরাই পরে ব্রাক্ষ্মণী গ্রামে নিহতদের পরিবারের লোকজনকে খবর দেন।


সাম্প্রতিক সময়ে এটি চতুর্থ ঘটনা, যেখানে অ-কাশ্মীরিদের নিশানা করল জঙ্গিরা। এর আগে সোমবার অনন্তনাগে এক ট্রাক চালককে হত্যা করে জঙ্গিরা। তার আগে সোপিয়ানেও একই রকম ঘটনা ঘটেছে।

মঙ্গলবারই ইউরোপীয় ইউনিয়নের এমপি-দের একটি দলকে কাশ্মীরে আসার ব্যবস্থা করে দিয়েছে মোদী সরকার।প্রতিনিধিদলের এক সদস্য বি এন ডান মঙ্গলবার সকালেই বলেন, ‘‘প্রধানমন্ত্রী আমাদের সবটাই ব্যাখ্যা করেছেন। কিন্তু আমরা সাধারণ মানুষের সঙ্গে কথা বলে বাস্তব পরিস্থিতি জানার চেষ্টা করব।’’ সেই প্রতিনিধিদলের উপস্থিতিতেই এই হামলা। কাশ্মীর যে স্বাভাবিক নয়, তা তারা বুঝতে পারলেন সফরের প্রথম দিনেই।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement