Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Shiv Sena

Shiv Sena: শিবসেনায় বিদ্রোহ? বিধায়কদের নিয়ে ‘বেপাত্তা’ একনাথ শিন্ডে!

ফোনে একনাথ শিন্ডের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। সূত্রের খবর, শীঘ্রই হয়তো সাংবাদিক বৈঠক করতে পারেন শিবসেনার ওই নেতা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১১:০৫
Share: Save:

শিবসেনায় বিদ্রোহের আঁচ! ১০-১২ জন বিধায়ককে সঙ্গে নিয়ে ‘বেপাত্তা’ মহারাষ্ট্রের নগরোন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে। শিবসেনা নেতার এ হেন পদক্ষেপ ঘিরে মহারাষ্ট্রের রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। সোমবার মহারাষ্ট্র বিধান পরিষদের নির্বাচনে শিবসেনার বিধায়কদের বিরুদ্ধে ক্রস ভোটিংয়ের অভিযোগের পর পরই বিধায়কদের নিয়ে ‘গা-ঢাকা’ দিয়েছেন শিন্ডে। ওই বিধায়করা সুরতের একটি হোটেলে রয়েছেন বলে সূত্রের খবর।

ফোনে শিন্ডের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। সূত্রের খবর, শীঘ্রই হয়তো সাংবাদিক বৈঠক করতে পারেন ওই নেতা। ঠাণের অন্যতম গুরুত্বপূর্ণ নেতা শিন্ডে। দলীয় সংগঠন মজবুত করতে তাঁর বড় ভূমিকা রয়েছে বলে মনে করেন শিবসৈনিকদের একাংশ।

উল্লেখ্য, বিধান পরিষদ নির্বাচনে পাঁচটি আসনে জয় পেয়েছে বিজেপি। শিবসেনা ও এনসিপি দু’টি করে আসনে জিতেছে। এই নির্বাচনে পাঁচ প্রার্থীকে দাঁড় করিয়েছিল পদ্ম শিবির। অন্য দিকে, ১০টি বিধান পরিষদ আসনের জন্য মহারাষ্ট্র বিকাশ আগাড়ির ছ’জন প্রার্থী লড়েছিলেন। জয় লাভের পর বিজেপির প্রবীণ দারেকর বলেন, ‘‘আমরা খুবই খুশি। বিজেপির উপর আস্থা রেখেছে মহারাষ্ট্র। ১০০ শতাংশ নিশ্চিত যে শিবসেনা ও কংগ্রেসের মধ্যে ক্রস ভোটিং হয়েছিল। না হলে আমরা এত সংখ্যক ভোট পেতাম না।’’

ক্রস-ভোটিংয়ের অভিযোগ ওঠার পরই দলের সমস্ত বিধায়ককে নিয়ে মঙ্গলবার জরুরি বৈঠকের ডাক দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা সভাপতি উদ্ধব ঠাকরে। প্রায় ২০ জন বিধায়ক ক্রস ভোটিংয়ে অংশ নিয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Shiv Sena Uddhav Thackarey BJP Maharshtra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE