Advertisement
০৪ মে ২০২৪
Shivraj Singh Chauhan

উনুন জ্বালিয়ে রান্না করছেন স্ত্রী, পাশে বসে মুখ্যমন্ত্রীও! ভিডিয়ো দেখে কটাক্ষ কংগ্রেসের

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, মুখ্যমন্ত্রী তাঁর স্ত্রীর পাশে বসে রয়েছেন। আর কয়েক জন সহযোগীকে নিয়ে মাটির উনুন জ্বালিয়ে রান্না করছেন মুখ্যমন্ত্রীর স্ত্রী।

Shivraj Singh Chouhan shares cooking video with wife cong takes jibe with cylinder

এই ভিডিয়ো নিয়েই যাবতীয় বিতর্ক। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৭:২৪
Share: Save:

উনুন জ্বালিয়ে রান্না করছেন স্বয়ং মুখ্যমন্ত্রীর স্ত্রী, পাশে বসে রয়েছেন মুখ্যমন্ত্রীও। সেই ভিডিয়ো নিজের টুইটার হ্যান্ডলে দিয়ে জীবনসঙ্গিনীকে বিবাহবার্ষিকীর শুভেচ্ছা জানিয়েছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। কিন্তু এই ভিডিয়োও রাজনীতির ছোঁয়াচ এড়াতে পারল না। এই ভিডিয়ো নিজেদের টুইটার হ্যান্ডলে রিটুইট করে বিজেপিকে ‘সরস’ আক্রমণ করল সে রাজ্যের প্রদেশ কংগ্রেস।

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী তাঁর স্ত্রীর পাশে বসে রয়েছেন। আর কয়েক জন সহযোগীকে নিয়ে মাটির উনুন জ্বালিয়ে রান্না করছেন মুখ্যমন্ত্রীর স্ত্রী। এই ভিডিয়ো টুইট করেই শিবরাজ লেখেন, ‘‘শুভ বিবাহবার্ষিকী জীবনসঙ্গী।’’ এই ভিডিয়ো টুইট করে কংগ্রেসের খোঁচা, “চিন্তা করবেন না মামাজি, মুখ্যমন্ত্রী হিসাবে আপনার মেয়াদ ফুরিয়ে আসছে। শীঘ্রই মধ্যপ্রদেশে কমলনাথের নেতৃত্বে সরকার গড়বে কংগ্রেস। তখন আপনি মাত্র ৫০০ টাকায় গ্যাস সিলিন্ডার পাবেন। আপনার স্ত্রীকে আর উনুনে রান্না করতে হবে না।” রাজ্য রাজনীতিতে শিবরাজ ‘মামা’ নামে পরিচিত।

গ্যাস সিলিন্ডারের উত্তরোত্তর দামবৃদ্ধি নিয়ে দীর্ঘ দিন ধরেই বিজেপিকে আক্রমণ করছে কংগ্রেস। প্রধানমন্ত্রীর উজ্জ্বলা যোজনায় গ্যাস সিলিন্ডার পাওয়া মহিলারাও টাকার অভাবে উনুনে রান্না করতে বাধ্য হচ্ছেন বলেও দাবি করেছে কংগ্রেস। চলতি বছরেই মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। সে রাজ্যে ভোটের একাধিক বিষয়ের মধ্যে গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধিকেও তুলে আনতে চাইছে কংগ্রেস। সার্বিক প্রতিষ্ঠান বিরোধিতার সঙ্গে এই বিষয়টিও বিজেপির বিপদ বাড়াবে বলে মনে করছে কর্নাটক জয়ের পর প্রত্যয়ী কংগ্রেস। শিবরাজের ছেলে তথা বিজেপি নেতা কার্তিকেয় সিংহ চৌহান অবশ্য এই প্রসঙ্গে কং‌গ্রেসকে আক্রমণ করে জানিয়েছেন, কংগ্রেস ভালবাসা এবং সম্পর্কের গুরুত্ব বোঝে না। সবেতেই তারা রাজনীতি খোঁজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shivraj Singh Chauhan BJP Madhya Pradesh Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE