Advertisement
২৫ জুন ২০২৪
Shraddha Walkar Murder Case

জঙ্গলে উদ্ধার হওয়া হাড়গোড় কি শ্রদ্ধারই? ডিএনএ-র খোঁজে নাজেহাল ফরেন্সিক বিশেষজ্ঞরা

মঙ্গলবারও মোহরৌলীর জঙ্গলে তল্লাশি অভিযান চালায় পুলিশ। একটি দেহাংশও পাওয়া গিয়েছে বলে দাবি তাদের। আফতাব এবং শ্রদ্ধার বাবাকে নিয়ে চার ঘণ্টা ধরে ওই জঙ্গলে তল্লাশি অভিযান চালানো হয়।

গত ১৮ মে শ্রদ্ধাকে খুন করার অভিযোগ ওঠে তাঁর লিভ-ইন সঙ্গী আফতাবের বিরুদ্ধে। ফাইল চিত্র।

গত ১৮ মে শ্রদ্ধাকে খুন করার অভিযোগ ওঠে তাঁর লিভ-ইন সঙ্গী আফতাবের বিরুদ্ধে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১৫:১৭
Share: Save:

দিল্লির মেহরৌলীর জঙ্গল থেকে উদ্ধার হওয়া হাড়গোড় এত পুরনো হয়ে গিয়েছে যে, সেগুলি থেকে ডিএনএ খুঁজে পেতে যথেষ্ট চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে ফরেন্সিক বিশেষজ্ঞদের। তাঁদের দাবি, গোটা প্রক্রিয়া শেষ করতে অন্ততপক্ষে দু’সপ্তাহ সময় লেগে যাবে।

গত তিন দিন ধরে তল্লাশি চালিয়ে মেহরৌলীর জঙ্গল থেকে ১৩টি হাড় উদ্ধার করেছে পুলিশ। কিন্তু সেই হাড়গুলি শ্রদ্ধারই কি না, তা নিশ্চিত হতে ডিএনএ বিশ্লেষণ জরুরি বলেই জানিয়েছে পুলিশ। ইতিমধ্যেই সেই হাড়গুলি খতিয়ে দেখতে ফরেন্সিক বিশেষজ্ঞ দল গঠন করা হয়েছে।

রোহিণীর ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি (এফএসএল)-র শীর্ষস্তরের এক আধিকারিক জানিয়েছেন, যে হেতু হাড়গুলি অনেক পুরনো হয়ে গিয়েছে, তাই ডিএনএ বিশ্লেষণে একটু সময় লাগবে। তাঁর কথায়, “কতটা নমুনা সংগ্রহ করা যাবে এখন সেটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তদন্তকারী দলের কাছ থেকে আমাদের হাতে আরও বেশ কিছু নমুনা এসেছে। সেগুলিও পরীক্ষা করে দেখা হবে।”

মঙ্গলবারও মেহরৌলীর জঙ্গলে তল্লাশি অভিযান চালিয়েছে দিল্লি পুলিশ। একটি দেহাংশও পাওয়া গিয়েছে বলে দাবি তাদের। আফতাব এবং শ্রদ্ধার বাবাকে নিয়ে চার ঘণ্টা ধরে ওই জঙ্গলে তল্লাশি অভিযান চালানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shraddha Walkar Murder Case Forensic experts DNA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE