Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

নিয়ন্ত্রণরেখায় ফের পাক হামলা নওশেরায় নিহত জওয়ান

সংবাদ সংস্থা
শ্রীনগর ২১ নভেম্বর ২০২০ ২১:১৪
নিয়ন্ত্রণরেখায় পাক হামলার জবাব দিচ্ছে ভারতীয় সেনা। ছবি: টুইটার থেকে নেওয়া।

নিয়ন্ত্রণরেখায় পাক হামলার জবাব দিচ্ছে ভারতীয় সেনা। ছবি: টুইটার থেকে নেওয়া।

জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় (এলওসি) পাক হামলায় নিহত হলেন ভারতীয় সেনার এক জওয়ান। শুক্রবার গভীর রাতে রজৌরি জেলার নওশেরা সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি এবং মর্টার সেল ছোড়ে পাক সেনা। তাতেই ওই জওয়ানের মৃত্যু হয়। গুরুতর আহত হন আরেক সেনা জওয়ান। এরপর শনিবার দিনভর দফায় দফায় গুলি-গোলার লড়াই চলেছে নিয়ন্ত্রণরেখায়।

ভারতীয় সেনার নর্দার্ন কমান্ডের তরফে জানানো হয়েছে পাক গোলাবর্ষণে নিহত হাবিলদার পাতিল সংগ্রাম শিবাজি এবং তাঁর সঙ্গী এক জওয়ান নওশেরা সেক্টরের লাম এলাকায় ভারতীয় সেনার আউটপোস্টের দায়িত্বে ছিলেন। পাক হামলায় মোকাবিলা করতে গিয়ে নিহত হয়েছেন তিনি। পাতিলের সঙ্গীও গুরুতর আহত। তিনি সেনা হাসপাতালে চিকিৎসাধীন।

জম্মুর নাগরোটায় ভারতীয় সেনার ‘হোয়াইট নাইট কোর’ (১৬ নম্বর কোর) শনিবার জানিয়েছে, নিয়ন্ত্রণরেখা পেরিয়ে জঙ্গিদের অনুপ্রবেশের সুযোগ করে দিতেই হামলা চালায় পাক সেনা। পাতিল এবং তাঁর সঙ্গী জওয়ান শেষ পর্যন্ত পাক হামলার মোকাবিলা করেছেন।

Advertisement

আরও পড়ুন: ইঞ্জিনিয়ারিং ছাত্রের বিরুদ্ধে ধর্ষণের মিথ্যা মামলা, ১৫ লক্ষ টাকা ক্ষতিপূরণের নির্দেশ আদালতের

বৃহস্পতিবার নাগরোটার জাতীয় সড়কের টোল প্লাজায় ৪ জন পাকিস্তানি জঙ্গিকে গুলি করে মারে নিরাপত্তা বাহিনী। গোয়েন্দা সূত্রে, খবর জম্মু ও কাশ্মীরে আসন্ন জেলা উন্নয়ন পরিষদের নির্বাচন বানচাল করতে সক্রিয় পাক গুপ্তচর সংস্থা আইএসআই। সেই উদ্দেশ্যেই ধারাবাহিক ভাবে জঙ্গি অনুপ্রবেশের ছক কার্যকরের চেষ্টা চলছে।

আরও পড়ুন: কিষেণজির মৃত্যু বার্ষিকীর আগে জঙ্গলমহল ছাড়ল ১৪ কোম্পানি সিআরপিএফ

আরও পড়ুন

Advertisement