Advertisement
০৪ মে ২০২৪
Jharkhand Minister

বাবা নারাজ, তার পরেও পিওনের চাকরিতে যোগ দিলেন ঝাড়খণ্ডের মন্ত্রী-পুত্র

চাতরা আদালতে পিওনের পরীক্ষা দিয়েছিলেন মন্ত্রী সত্যানন্দের পুত্র মুকেশ কুমার। তিনি কলা বিভাগে স্নাতক। মুকেশ জানিয়েছেন, তাঁর এই চাকরির প্রবল আপত্তি জানিয়েছেন বাবা।

ঝাড়খণ্ডের মন্ত্রী সত্যানন্দ ভোক্তা। ফাইল চিত্র।

ঝাড়খণ্ডের মন্ত্রী সত্যানন্দ ভোক্তা। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচী শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ১৩:৪১
Share: Save:

মন্ত্রী-পুত্র হয়েও তিনি বিলাসিতা আর রাজনীতির জোয়ারে গা ভাসাননি। পিওনের চাকরির জন্য পরীক্ষা দিয়েছিলেন। তাতে পাশও করেছেন। এ বার শুধু যোগ দেওয়ার পালা। মন্ত্রীর পুত্র হয়েও পিওনের চাকরি করবে, এটা মেনে নিতে পারছেন না ঝাড়খণ্ডের শ্রমমন্ত্রী সত্যানন্দ ভোক্তা।

চাতরা আদালতে পিওনের পরীক্ষা দিয়েছিলেন মন্ত্রী সত্যানন্দের পুত্র মুকেশ কুমার। তিনি কলা বিভাগে স্নাতক। মুকেশ জানিয়েছেন, তাঁর এই চাকরির প্রবল আপত্তি জানিয়েছেন বাবা। কিন্তু তিনি চাকরিতে যোগ দেবেন বলেই জানিয়েছেন। মন্ত্রী-পুত্র পিওনের চাকরিতে যোগ দিচ্ছেন, বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়। মন্ত্রীর ছেলে হয়েও পিওনের চাকরি করছেন? এমন নানা প্রশ্নের মুখে পড়তে হচ্ছে মুকেশকে।

কিন্তু মুকেশ সে প্রশ্ন নিয়ে খুব একটা মাথা ঘামাতে চাইছেন না। বরং চাকরিতেই যোগ দিতে চাইছেন। বিষয়টি নিয়ে প্রবল আপত্তি জানিয়েছেন মন্ত্রী নিজেও। বার বার পুত্র মুকেশকে বিষয়টি বুঝিয়ে চাকরিটি ছেড়ে দেওয়ার পরামর্শ দেন মন্ত্রী। কিন্তু তাঁর কথায় কান দিতে নারাজ মুকেশ। তাঁর কথায় “আমার বাবা এক রাজনীতিক। এক জন মন্ত্রী। কিন্তু বাবা রাজনীতিতে আছেন বলে, ছেলেকেও রাজনীতিতে যোগ দিতে হবে, এমন তো কোনও কথা নেই!”

চাতরা আদালতে পিওনের চাকরির জন্য বিজ্ঞাপন প্রকাশিত হতেই চাকরির জন্য আবেদন করেছিলেন মুকেশ। রীতিমতো পরীক্ষা দিয়ে চাকরিপ্রার্থীদের চূড়ান্ত তালিকায় স্থান পান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jharkhand Minister peons
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE