Advertisement
০৮ মে ২০২৪
Opposition Parties

Congress: সনিয়ার নেতৃত্বে বিরোধী বৈঠকে নেই তৃণমূল, বিরোধী জোটের দৌত্যের দায়িত্ব পওয়ারকে

সনিয়ার বৈঠকে শরদ পওয়ার, টি আর বালু, সঞ্জয় রাউত, ফারুক আবদুল্লার পাশাপাশি হাজির ছিলেন সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও।

সনিয়া এবং মমতা।

সনিয়া এবং মমতা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ২১:৪৬
Share: Save:

সংসদের শীতকালীন অধিবেশন চলাকালীন ফের কক্ষ সমন্বয়ের কৌশল স্থির করতে বিরোধী দলগুলির নেতাদের সঙ্গে বৈঠক করলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী। কিন্তু মঙ্গলবার সন্ধ্যার সেই বৈঠকে দেখা গেল না তৃণমূলের কোনও প্রতিনিধিকে। কংগ্রেস সূত্রের খবর, ওই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে।

সনিয়ার বৈঠকে এনসিপি প্রধান শরদ পওয়ার, ডিএমকে-র টি আর বালু, শিবসেনার সঞ্জয় রাউত, ন্যাশনাল কনফারেন্সের ফারুক আবদুল্লার পাশাপাশি হাজির ছিলেন সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও। সংসদের অধিবেশনে সরকার পক্ষের বিরুদ্ধে সুর চড়ানোর কৌশলের পাশাপাশি বৈঠকে রাজ্যসভার ১২ জন সাংসদের বিরুদ্ধে সাসপেশন প্রত্যাহারের প্রসঙ্গেও আলোচনা হয়। সূত্রের খবর, এ বিষয়ে রাজ্যসভার অধ্যক্ষ বেঙ্কাইয়া নায়ডুর সঙ্গে আলোচনার দায়িত্ব দেওয়া হয়েছে পওয়ারকে।

সাম্প্রতিক একাধিক ঘটনাপ্রবাহে কংগ্রেস-তৃণমূলের দূরত্ব প্রকাশ্যে এসেছে। নভেম্বরের শেষে মমতা দিল্লি এলেও সনিয়ার সঙ্গে দেখা করেননি। সংসদের শীতকালীন অধিবেশনের আগে কংগ্রেসের ডাকা বিরোধী বৈঠকেও অংশ নেয়নি তৃণমূল। এমনকি, তৃণমূলের তরফে কংগ্রেসের সঙ্গে কক্ষ সমন্বয়ের বিষয়েও অনীহা প্রকাশ করা হয়েছিল।

এই পরিস্থিতিতে মঙ্গলবার সনিয়ার বৈঠক কংগ্রেস-তৃণমূলের দূরত্ব আরও বাড়াল বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

বিজেপি-র রাজ্যসভার নেতা পীযূষ গয়াল মঙ্গলবার রাজ্যসভার ১২ জন সাংসদের বিরুদ্ধে সাসপেশন প্রসঙ্গে বলেন, ‘‘নিঃশর্ত ক্ষমা না চাইলে ওই সাংসদদের সাসপেশন প্রত্যাহারের কোনও সম্ভবনা নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE