Advertisement
১৯ এপ্রিল ২০২৪
sonia gandhi

টিকা নিয়ে আন্দোলনে নামার নির্দেশ সনিয়ার

বিজেপির শীর্ষনেতারা নিয়মিত কংগ্রেসের বিরুদ্ধে কোভিডের টিকা নিয়ে অপপ্রচারের অভিযোগ তুলছিলেন।

সনিয়া গাঁধী।

সনিয়া গাঁধী। ফাইল চিত্র

নয়াদিল্লি
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ০৭:০১
Share: Save:

বিজেপির শীর্ষনেতারা নিয়মিত কংগ্রেসের বিরুদ্ধে কোভিডের টিকা নিয়ে অপপ্রচারের অভিযোগ তুলছিলেন। পাল্টা জবাবে আজ সনিয়া গাঁধী নিজেই এআইসিসি নেতাদের টিকা নিয়ে দ্বিধা কাটাতে প্রচারে নামার নির্দেশ দিলেন। সেই সঙ্গে নরেন্দ্র মোদী সরকারের কাছে দাবি তুললেন, টিকাকরণের হার তিন গুণ করা হোক। না হলে ডিসেম্বরের মধ্যে দেশের জনসংখ্যার ৭৫ শতাংশ মানুষকে টিকা দেওয়া যাবে না। আজ এআইসিসি-র সাধারণ সম্পাদক ও রাজ্যের ভারপ্রাপ্ত নেতাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী বলেন, “কেন্দ্রীয় সরকারের উপরে আমাদের লাগাতার চাপ বজায় রাখতে হবে। কেন্দ্র আমাদের চাপেই সকলের জন্য টিকাকরণের দায়িত্ব নিয়েছে।”

কংগ্রেসকে বাদ দিয়েই যশবন্ত সিনহা যে ভাবে শরদ পওয়ারের বাড়িতে বিরোধী নেতাদের ডেকে বৈঠক করেছেন, তাতে কংগ্রেস শীর্ষনেতৃত্বও অস্বস্তিতে পড়েছেন। ওই বৈঠকের পরে যতই বলা হোক, কংগ্রেসকে বাদ দেওয়ার কোনও প্রশ্ন নেই, তা সত্ত্বেও বিরোধী দলগুলির এই প্রচেষ্টা কংগ্রেসকে দুশ্চিন্তায় রেখেছে। সেই কারণেই কংগ্রেস হাইকমান্ড আরও সক্রিয় হয়ে উঠতে চাইছে বলে দলের নেতাদের ধারণা। সনিয়া আজ বেকারত্ব, আর্থিক সঙ্কটের মধ্যেই পেট্রল-ডিজেল, ভোজ্য তেল, ডালের দাম বৃদ্ধির ফলে সাধারণ মানুষের সমস্যার কথা তুলে ধরে এর বিরুদ্ধে আন্দোলনে নামার কথাও বলেন। বৈঠকের পরে এআইসিসিতে সাংগঠনিক সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল বলেন, কোভিডের ত্রাণ পৌঁছে দেওয়ার কাজ চলছে। তার সঙ্গে মূল্যবৃদ্ধি, বেকারত্বর বিরুদ্ধে কংগ্রেস ৭ থেকে ১৭ জুলাই দেশ জুড়ে প্রচার-আন্দোলনে নামবে। মহিলা ও যুব কংগ্রেস, অন্যান্য গণ সংগঠনগুলিও তাতে যোগ দেবে। তেলের দাম কমানোর দাবিতে পেট্রল পাম্পে সই সংগ্রহ অভিযান হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sonia gandhi Corona Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE