Advertisement
২৭ নভেম্বর ২০২২
Congress

কর্নাটকে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’য় শুক্রবার যোগ দেবেন সভানেত্রী সনিয়া গান্ধী?

৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে এই যাত্রা শুরু হয়েছে। শুক্রবার তা কর্নাটকে প্রবেশ করেছে। মিছিলের নেতৃত্বে রয়েছেন ছেলে রাহুল গান্ধী।

কংগ্রেসের অন্তবর্তী সভানেত্রী সনিয়া গান্ধী।

কংগ্রেসের অন্তবর্তী সভানেত্রী সনিয়া গান্ধী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ০০:৪৬
Share: Save:

‘ভারত জোড়ো যাত্রা’ শুরুর সময় তিনি স্বাস্থ্য পরীক্ষা করানোর জন্য বিদেশে গিয়েছিলেন। তাই দলের এই কর্মসূচিতে অংশ নিতে পারেননি। দেশে ফিরেই কর্নাটক থেকে এই যাত্রায় অংশ নেবেন কংগ্রেসের অন্তবর্তী সভানেত্রী সনিয়া গান্ধী। দলীয় সূত্রে খবর, আগামী ৬ অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবার তিনি কর্নাটকের মাণ্ড্য জেলা থেকে ‘ভারত জোড়ো যাত্রায়’ অংশ নেবেন। এ জন্য সোমবারই তিনি সে রাজ্যে পৌঁছে যাচ্ছেন।

Advertisement

৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে এই যাত্রা শুরু হয়েছে। শুক্রবার তা কর্নাটকে প্রবেশ করেছে। মিছিলের নেতৃত্বে রয়েছেন ছেলে রাহুল গান্ধী। কংগ্রেস সূত্রে খবর, সনিয়া যোগ দেওয়ার পরের দিন অর্থাৎ শুক্রবার মেয়ে প্রিয়াঙ্কারও এই মিছিলে যোগ দেওয়ার কথা রয়েছে। আগামী পাঁচ মাসে বারোটিরও বেশি রাজ্য যাওয়ার কথা রয়েছে এই যাত্রার। গত ২১ দিনে ৫১১ কিলোমিটার পথ অতিক্রম করেছে কংগ্রেসের এই যাত্রা।

গত শুক্রবারই রাহুল গান্ধী দাবি করেন, ‘ভারত জোড়ো যাত্রায়’ তাঁরা মানুষের ব্যাপক সাড়া পাচ্ছে। তাঁর মতে এই মুহূর্তে সাধারণ মানুষের কাছে পোঁছানোর এটাই হলো পথ। যাত্রার চলাকালীন একটি জনসভায় তিনি বলে, ‘‘সংসদে মাইক নিস্তব্ধ করে দেওয়া হচ্ছে, বিধানসভাগুলি চলতে দেওয়া হচ্ছে না। বিরোধীদের হেনস্থা করা হচ্ছে। এই পরিস্থতিতে ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচি আমাদের কাছে একমাত্র রাস্তা পড়ে রয়েছে মানুষ কাছে প‌ৌঁছনোর।’’ এ প্রসঙ্গ তিনি আরও বলেন, ‘‘এটা ভারতের যাত্রা ভারতবাসীর কথা শুনতে।’’

আগামী বছর কর্নাটকে বিধানসভা নির্বাচন। তার আগে এই যাত্রা কংগ্রেস কর্মীদের মনোবল যোগাবে বলেই মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.