Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

জঙ্গি হানার আবহে ক্রিকেট নয়, মত সৌরভেরও

পঞ্জাবে জঙ্গি হামলার আবহে ভারত-পাক ক্রিকেট সিরিজ হতে পারে না বলে স্পষ্ট জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এ বিষয়ে বোর্ড সচিব অনুরাগ ঠাকুরের স্টান্স

সংবাদ সংস্থা
২৮ জুলাই ২০১৫ ১৯:১২
Save
Something isn't right! Please refresh.
পিটিআইয়ের তোলা ফাইল চিত্র।

পিটিআইয়ের তোলা ফাইল চিত্র।

Popup Close

পঞ্জাবে জঙ্গি হামলার আবহে ভারত-পাক ক্রিকেট সিরিজ হতে পারে না বলে স্পষ্ট জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এ বিষয়ে বোর্ড সচিব অনুরাগ ঠাকুরের স্টান্সকেই সমর্থন করলেন তিনি। জঙ্গিদের মদত দেওয়া না থামালে দ্বিপাক্ষিক ক্রিকেটের প্রশ্নই নেই বলে মত সৌরভের। মঙ্গলবার নয়াদিল্লিতে এ কথা জানিয়েছেন তিনি।

গত কালই বোর্ড সচিব অনুরাগ ঠাকুর জানিয়েছিলেন, সন্ত্রাস ও ক্রিকেট কোনও দিনই একসঙ্গে থাকতে পারে না। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় সরকারের কাছেও দরবার করবে বিসিসিআই। পাক বোর্ডের আবেদনে সিরিজ নিয়ে কথাবার্তা এগোলেও এ ভাবে জঙ্গি হানা চলতে থাকলে তার প্রভাব যে দু’দেশের ক্রিকেটেও পড়বে গত কাল তা-ও স্পষ্ট করেন অনুরাগ। আর, এ দিন সেই সুরই শোনা গেল সৌরভের কথায়।

সম্প্রতি উফায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে বৈঠকের পর দু’দেশের মধ্যে যে সৌহার্দ্যের আবহ তৈরি হয়েছিল, সাম্প্রতিক কালে জম্মু-কাশ্মীর সীমান্তে জঙ্গি হানা-সহ পঞ্জাবের গুরুদাসপুরে গত কালকের হামলার ঘটনায় তাতে যে জোরদার ধাক্কা লেগেছে, তা বলাই বাহুল্য।

Advertisement

চলতি বছরের ডিসেম্বরে ভারত-পাক সিরিজ করানোর জন্য আবেদন করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিসিসিআইয়ের সঙ্গে পিসিবি-র স্বাক্ষরিত একটি মউ অনুযায়ী, আগামী আট বছরে অর্থাৎ ২০২৩ সাল পর্যন্ত মোট পাঁচটি দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার কথা রয়েছে। তবে সাম্প্রতিক হামলার পরিপ্রেক্ষিতে চলতি বছরের সিরিজ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

এ দিন সৌরভ বলেন, “আমার মনে হয় দু’দেশের মধ্যে সিরিজ হওয়ার আগে হিংসা সম্পূর্ণ ভাবে শেষ হওয়াটা জরুরি। আর, এ নিয়ে বিসিআইয়ের সঙ্গে আমি একমত।” তিনি আরও বলেন, “ভারত-পাক সিরিজ বরাবরই খুব বিনোদনমূলক। তবে তার জন্য আমরা সীমান্তের মানুষদের দুঃখ-দুর্দশাকে ভুলতে পারি না। বিশেষ করে, গুরুদাসপুরে গত কাল যা হয়েছে তার পর।”



Something isn't right! Please refresh.

Advertisement