Advertisement
০৩ মে ২০২৪
Monsoon

ওড়িশায় ঢুকে পড়েছে বর্ষা, ২৭ জুন পর্যন্ত ভারী বৃষ্টির সতর্কতা পুরী-সহ রাজ্যের বহু জেলায়

২৫ এবং ২৬ জুন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে কটক, ঢেঙ্কানল, কেওনঝড়, ময়ূরভঞ্জে। ২৫ এবং ২৬ জুন কমলা সতর্কতা জারি করা হয়েছে কেওনঝড়, সুন্দরগড়, দেওগড়, সম্বলপুর এবং সোনপুরে।

rain

ওড়িশায় বর্ষার আগমন। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভুবনেশ্বর শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১২:২৫
Share: Save:

মালকানগিরি, কোরাপুর এবং গঞ্জাম জেলা হয়ে ওড়িশায় বৃহস্পতিবার ঢুকে পড়েছে বর্ষা। তার পর গত ২৪ ঘণ্টায় রাজ্যের অন্যান্য প্রান্তেও বর্ষার আগমন ঘটেছে। মৌসম ভবন জানিয়েছে, আগামী ২৭ জুন পর্যন্ত রাজ্যের বহু জেলায় ভারী বৃষ্টি হতে পারে। শনিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কটক, জাজপুর, ঢেঙ্কানল, কেওনঝড় এবং ময়ূরভঞ্জে।

ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বালেশ্বর, ভদ্রক, কেন্দ্রাপাড়া, জগৎসিংহপুর, খুর্দা, পুরী, নয়নগড়, অঙ্গুল, কন্ধমল, বৌধ, সোনপুর, সম্বলপুর, দেওগড় এবং সুন্দরগড়ে। মৌসম ভবন জানিয়েছে, বৃহস্পতি এবং শুক্রবারে ২৪ ঘণ্টার মধ্যে ২১.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে গোটা ওড়িশায়। যা স্বাভাবিক বৃষ্টির তুলনায় ১৩.৯ মিলিমিটার বেশি। শুধু মালকানগিরি জেলাতেই বৃহস্পতিবার বৃষ্টি হয়েছে ৫১.৫ মিলিমিটার।

২৪ জুন ভারী থেকে অতি ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে গঞ্জাম, পুরী, খুর্দা জগৎসিংহপুর এবং কটকে। ভারী বৃষ্টি হতে পারে ভদ্রক, কেন্দ্রাপাড়া, জাজাপুর, ঢেঙ্কানল, নয়াগড়, বৌধ, কন্ধমল, গজপতি, রায়গড়া, কালাহান্ডি, নওরংপুর, কোরাপুট এবং মালকানগিরিতে।

২৫ এবং ২৬ জুন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে কটক, ঢেঙ্কানল, কেওনঝড়, ময়ূরভঞ্জে। ২৫ এবং ২৬ জুন কমলা সতর্কতা জারি করা হয়েছে কেওনঝড়, সুন্দরগড়, দেওগড়, সম্বলপুর, সোনপুর, অঙ্গুল, বারগড় এবং ঝাড়সুগুডায়। ২৭ জুন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে অঙ্গুল, সম্বলপুর, সোনপুর, বারগড়, বোলাঙ্গির এবং কালাহান্ডিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monsoon Odisha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE