Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Public Service Commission

পিএসি-র চেয়ারম্যান পদ নিয়ে বাড়ছে জল্পনা

পিএসি-র মাথায় বসার জন্য সরকার পক্ষের প্রথম পছন্দ সদ্য বিজেপি-ত্যাগী বিধায়ক মুকুল রায়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২১ ০৭:৩৯
Share: Save:

বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান পদের জন্য আগেই দাবি জানিয়েছিল বিজেপি। লিখিত ভাবেই সেই দাবি পেশ করেছিল তারা। বিধানসভার সচিবালয় থেকে মঙ্গলবার সন্ধ্যায় বিরোধী দলকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হল, এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার এক্তিয়ার স্পিকারের। তাঁর সিদ্ধান্তই চূড়ান্ত। পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও এ দিন ফের বলেছেন, যথাসময়ে এই বিষয়ে স্পিকারই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। এমতাবস্থায় পিএসি-র চেয়ারম্যান নিয়ে জল্পনা আরও গতি পেয়েছে।

পিএসি-র মাথায় বসার জন্য সরকার পক্ষের প্রথম পছন্দ সদ্য বিজেপি-ত্যাগী বিধায়ক মুকুল রায়। কিন্তু মুকুলবাবুর বিধায়ক-পদ খারিজের দাবি জানিয়ে রাখা বিজেপি তাঁকে ওই পদে মেনে নিতে রাজি নয়। পরিষদীয় দলের অন্দরের আলোচনায় তারা ঠিক করে রেখেছে, পিএসি-র দায়িত্ব দেওয়া হলে তারা তখন অন্য কমিটির কিছু দাবি ছেড়ে দিতে পারে। এই টানাপড়েনের আবহে পরিষদীয় একটি সূত্রের ইঙ্গিত, প্রথা মেনে পিএসি-র চেয়ারম্যানের পদ বিরোধী দলকেই ছেড়ে দিতে পারে সরকার পক্ষ। সে ক্ষেত্রে আবার মনোজ টিগ্গা, অশোক লাহিড়ী-সহ একাধিক নাম চর্চায় রয়েছে। বিজেপির দিক থেকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বা অশোকবাবুকে না দিয়ে মনোজ বা অন্য কাউকে পিএসি-র শীর্ষ পদের জন্য বেছে নেওয়া হতে পারে, এমন সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না সংশ্লিষ্ট মহল থেকে। পিএসি-সহ চার কমিটির নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার সময়সীমা ফুরোবে আজ, বুধবার। শেষ পর্যন্ত পদ নিয়ে খেলা কোন দিকে ঘোরে, সে দিকেই নজর বিধায়কদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

chairman Public Service Commission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE