Advertisement
০৬ মে ২০২৪
Fire At Delhi Airport

রক্ষণাবেক্ষণ চলাকালীন বিমানের ইঞ্জিনে হঠাৎ আগুন, দিল্লির বিমানবন্দরে আতঙ্ক, সুরক্ষিত কর্মীরা

আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে বিমানকর্মীরা পৌঁছে যান। কিছু ক্ষণের মধ্যেই ইঞ্জিনের আগুন নিভিয়ে ফেলেন তাঁরা।

দিল্লির বিমানবন্দরে বিমানের ইঞ্জিনে আগুন।

দিল্লির বিমানবন্দরে বিমানের ইঞ্জিনে আগুন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১১:০৫
Share: Save:

রক্ষণাবেক্ষণের কাজ চলাকালীন হঠাৎ বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। এই ঘটনাটি মঙ্গলবার রাতে দিল্লির বিমানবন্দরে ঘটেছে। বিমানকর্মীরা তখন ঘটনাস্থলে উপস্থিত থাকলেও কারও কোনও ক্ষতি হয়নি বলে বিমান সংস্থা সূত্রে খবর। মঙ্গলবার রাতে স্পাইসজেট সংস্থার একটি বিমানে রক্ষণাবেক্ষণের কাজ চলছিল। বিমান সংস্থার মুখপাত্র বলেন, ‘‘স্পাইসজেটের কিউ-৪০০ বিমানের এক নম্বর ইঞ্জিনে আগুন লেগে যায়। বিমানবন্দরে ‘গ্রাউন্ড রান’ হচ্ছিল বিমানটির। ঠিক সেই সময়ই ইঞ্জিনে আগুন লাগে।’’ আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে বিমানকর্মীরা পৌঁছে যান। কিছু ক্ষণের মধ্যেই ইঞ্জিনের আগুন নিভিয়ে ফেলেন তাঁরা।

এই ঘটনার ফলে কারও কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গিয়েছে। বিমান সংস্থার সূত্রে জানা গিয়েছে, অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহার করেই আগুন নিভিয়ে দেওয়া হয়েছিল। তবুও নিরাপত্তার খাতিরে বিমানবন্দরে একটি দমকল ইঞ্জিনও নিয়ে যাওয়া হয়েছিল। বর্ষার মরসুমে যেন বিমান দুর্ঘটনার কবলে না পড়তে হয় সে কারণে বিমানগুলি খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। দেশের ১১টি প্রান্তে বোয়িং ৭৩৭ এবং কিউ-৪০০ বিমান-সহ স্পাইসজেটের মোট ২৩টি বিমান ইতিমধ্যেই পর্যবেক্ষণ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE