Advertisement
০৪ মে ২০২৪
Amritpal Singh

ডিব্রুগড়ে অমৃতপালের সেলে উদ্ধার স্মার্টফোন

খলিস্তানি জঙ্গি অমৃতপালকে ২০২৩ সালের এপ্রিল থেকে ডিব্রুগড় জেলে বন্দি রাখা হয়েছে। তার সঙ্গে আনন্দপুর খালসা ফৌজ ও আইএসআইয়ের যোগ আছে বলে সন্দেহ পুলিশের।

Amritpal Singh

খলিস্তানি নেতা অমৃতপাল সিংহ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:২৪
Share: Save:

অসমের ডিব্রুগড়ের কারাগারে বন্দি খলিস্তানি নেতা অমৃতপাল সিংহ কারাগার থেকেই বিদ্রোহী কার্যকলাপ চালাচ্ছিল বলে দাবি পুলিশের। তার কারাকক্ষে তল্লাশি চালিয়ে উদ্ধার হল স্মার্টফোন, ফিচার ফোন, স্পিকার, রিমোট, স্মার্ট ওয়াচ, স্পাই ক্যাম পেন, পেন ড্রাইভ-সহ বেশ কিছু আপত্তিকর সামগ্রী।

খলিস্তানি জঙ্গি অমৃতপালকে ২০২৩ সালের এপ্রিল থেকে ডিব্রুগড় জেলে বন্দি রাখা হয়েছে। তার সঙ্গে আনন্দপুর খালসা ফৌজ ও আইএসআইয়ের যোগ আছে বলে সন্দেহ পুলিশের। অমৃতপালের সঙ্গে তার কয়েক জন সঙ্গীকেও বন্দি রাখা হয়েছে ওই কারাগারে। ডিজিপি জি পি সিংহ জানান, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা আইনের অধীনে বন্দি অমৃতপালের এনএসএ ব্লকে তল্লাশি চালিয়ে জিনিসগুলি উদ্ধার হয়েছে। কী ভাবে ওই জিনিসগুলি তার হাতে গেল, তা জানতে তদন্ত হচ্ছে। এনএসএ সেলের নিরাপত্তা ও নজরদারি বাড়ানো হয়েছে। বসানো হয়েছে অতিরিক্ত সিসি ক্যামেরা।

এক মাসেরও বেশি সময় পুলিশের চোখে ধুলো দিয়ে পালানোর পরে গত বছর এপ্রিলে ‘ওয়ারিস পঞ্জাব দে’ সংগঠনের নেতা অমৃতপালকে পঞ্জাবের মোগা জেলা থেকে ধরা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amritpal Singh Assam arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE