Advertisement
০১ মে ২০২৪
Sri Lankan Woman in India

প্রেমের টানে ভারতে প্রবেশ প্রতিবেশী দেশের আরও এক মহিলার! প্রেমিককে বিয়েও করলেন বিদেশিনী

২৮ বছর বয়সি লক্ষ্মণ অন্ধ্রপ্রদেশের ভেঙ্কটাগিরিকোটা শহরের বাসিন্দা। ২০১৭ সালে সমাজমাধ্যম ফেসবুকে তাঁর বন্ধুত্ব হয় ২৫ বছর বয়সি ভিকনেশ্বরীর সঙ্গে। অচিরেই সেই বন্ধুত্ব প্রেমে পরিণত হয়।

Sri Lankan woman enters India and marries Indian lover

প্রেমিক লক্ষ্মণের সঙ্গে ভিকনেশ্বরী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
অমরাবতী শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১০:০৬
Share: Save:

প্রেমিকের টানে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করলেন প্রতিবেশী দেশের আরও এক মহিলা। শ্রীলঙ্কার বাসিন্দা ওই তরুণীর নাম ভিকনেশ্বরী শিবকুমারা। প্রেমিকের সঙ্গে দেখা করতে ৪ জুলাই তিনি ভারতে প্রবেশ করেন। শুধু তা-ই নয়, ভারতে প্রবেশের পর প্রেমিক লক্ষ্মণকে বিয়েও করেছেন ভিকনেশ্বরী।

২৮ বছর বয়সি লক্ষ্মণ অন্ধ্রপ্রদেশের ভেঙ্কটাগিরিকোটা শহরের বাসিন্দা। ২০১৭ সালে সমাজমাধ্যম ফেসবুকে তাঁর বন্ধুত্ব হয় ২৫ বছর বয়সি ভিকনেশ্বরীর সঙ্গে। অচিরেই সেই বন্ধুত্ব প্রেমে পরিণত হয়। অবশেষে সাহসে ভর করে চলতি বছরের ৪ জুলাই ভারতে আসেন ভিকনেশ্বরী। ২০ জুলাই লক্ষ্মণের পরিবারের উপস্থিতিতে একটি মন্দিরে বিয়ে হয় যুগলের।

তবে পাক গৃহবধূ সীমা হায়দারের মতো অবৈধ ভাবে ভারতে প্রবেশ করেননি ভিকনেশ্বরী। পর্যটন ভিসায় তিনি ভারতে এসেছিলেন। ৬ অগস্ট তাঁর সেই ভিসার মেয়াদ শেষ হচ্ছে। এর পর তাঁকে ফিরে যেতে হবে নিজের দেশে। অভিবাসন নিয়ম অনুযায়ী, চিত্তোরের জেলা পুলিশ ভিকনেশ্বরীকে ইতিমধ্যেই একটি নোটিস পাঠিয়েছে। ভিকনেশ্বরীও সরকারের কাছে নাগরিকত্ব পাওয়ার আবেদন জানিয়েছেন। ভবিষ্যতে সম্ভাব্য জটিলতা এড়াতে নবদম্পতিকে আইনসম্মত ভাবে বিয়ে করার পরামর্শও দিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, ভিকনেশ্বরী এবং সীমা ছাড়াও সম্প্রতি ভারতে এসেছেন পোল্যান্ডের বাসিন্দা বারবারা পোলাক। ভারতীয় প্রেমিক শাদাব মালিকের টানে ভারতে এসে ঝাড়খণ্ডের হাজারিবাগে বসবাস শুরু করেছেন। সঙ্গে এনেছেন ছ’বছরের কন্যাকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Seema Haider lover Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE