Advertisement
০১ ডিসেম্বর ২০২২
National news

‘ধর্মরক্ষায় গৌরীকে গুলি’, সিটের জেরায় স্বীকারোক্তি আততায়ীর

গুলি চালানোর সময় তার মাথায় হেলমেট ছিল ঠিকই। কিন্তু গৌরীর জন্য অপেক্ষা করার সময় সে বেশ কয়েকবার হেলমেট খুলেছিল। এলাকার বেশ কয়েকজন তার মুখ দেখে ফেলায়, ‘স্কেচ’ করতে বিশেষ অসুবিধা হয়নি।

গৌরী লঙ্কেশ। ফাইল চিত্র।

গৌরী লঙ্কেশ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৬ জুন ২০১৮ ১২:৫২
Share: Save:

‘ধর্মরক্ষার’ জন্যেই সাংবাদিক গৌরী লঙ্কেশের উপর গুলি চালিয়েছিল বলে কর্নাটকের সিট বা বিশেষ তদন্তকারী দলের জেরায় স্বীকার করেছে শ্রীরাম সেনার সক্রিয় সদস্য পরশুরাম ওয়াঘমোরে। এই সপ্তাহের প্রথম দিকে কর্নাটকের বিজয়পুরা থেকে তাকে গ্রেফতার করা হয়। জেরার মুখে বছর ছাব্বিশের যুবক পরশুরাম যে কথা বলেছে, তাতে কিন্তু কট্টরপন্থী হিন্দুত্ব নিয়ে বিপদটা স্পষ্ট হল আবারও।

Advertisement

কে এই পরশুরাম ওয়াঘমোরে? সিটের দাবি, গৌরী লঙ্কেশকে মারার জন্য মোটরবাইকে চেপে যারা তাঁর বেঙ্গালুরুর বাড়িতে হানা দিয়েছিল, তাদের মধ্যে ছিল পরশুরাম। গুলি চালানোর সময় তার মাথায় হেলমেট ছিল ঠিকই। কিন্তু গৌরীর জন্য অপেক্ষা করার সময় সে বেশ কয়েকবার হেলমেট খুলেছিল। এলাকার বেশ কয়েকজন তার মুখ দেখে ফেলায়, ‘স্কেচ’ করতে বিশেষ অসুবিধা হয়নি।

গ্রেফতার হওয়ার পর, জেরায় সে জানিয়েছে, ‘‘ধর্মরক্ষার জন্য আমিই গৌরী লঙ্কেশের উপর গুলি চালিয়েছিলাম। আগে আমি ওঁকে চিনতাম না। গৌরীকে খুন করতে বলা হয়েছিল আমাকে। রাজি হয়েছিলাম। যদি জানতাম, একজন মহিলাকে মারতে হবে, তাহলে হয়তরাজি হতাম না।’’

আরও পড়ুন: ব্রিটেনের আদালতে মাল্যর ধাক্কা, ভারতীয় ব্যাঙ্কগুলোকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

Advertisement

আরও খবর: কুয়োয় নামার সাজা, দলিত নাবালকদের নগ্ন করে ঘোরানো হল গ্রামে

জানা গিয়েছে, কট্টরপন্থী ভাবধারা থেকেই শ্রীরাম সেনায় যোগ দিয়েছিল পরশুরাম। সিটের দাবি, তাকে বেঙ্গালুরু নিয়ে এসেঅস্ত্রশিক্ষা দেওয়া হয়েছিল। এখনও পর্যন্ত গৌরী লঙ্কেশ হত্যায় গ্রেফতার করা হয়েছে ছ’জনকে। তদন্ত প্রায় শেষের দিকে পৌঁছেছে বলে দাবি করেছে সিট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.