Advertisement
২২ মে ২০২৪
Srinagar

কলকাতার চেয়ে বেশি তাপমাত্রা শ্রীনগরে!

শুক্রবার শ্রীনগরের তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৫.৮ ডিগ্রি বেশি। ২০১৮ সালের ৩ জুন বাদে গত প্রায় দু’দশকের মধ্যেও সর্বোচ্চ ছিল এই তাপমাত্রা।

weather.

—প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ০৯:০৬
Share: Save:

কলকাতার চেয়েও বেশি তাপমাত্রা শ্রীনগরে! আবহাওয়া দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার শ্রীনগরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস। যা এই মরসুমে সেখানের সর্বোচ্চ তাপমাত্রা। তার চেয়েও উদ্বেগজনক বিষয়, এ দিন কলকাতার তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ, বৃহস্পতিবার ও শুক্রবার কলকাতার থেকেও বেশি গরম ছিল শ্রীনগরে। তবে শনিবার থেকে কাশ্মীরে বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে আবহাওয়া দফতর।

শুক্রবার শ্রীনগরের তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৫.৮ ডিগ্রি বেশি। ২০১৮ সালের ৩ জুন বাদে গত প্রায় দু’দশকের মধ্যেও সর্বোচ্চ ছিল এই তাপমাত্রা। সাধারণত জুন মাসে কাশ্মীরে তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের নীচেই থাকে। এ বছর জুনের বেশির ভাগ দিনই অবশ্য কাশ্মীরের তাপমাত্রা ছিল ঊর্ধ্বমুখী। সঙ্গে চলেছে তাপপ্রবাহও। শুক্রবার পহেলগামে তাপমাত্রা ছিল ৩০ ডিগ্রি, কুপওয়ারায় ছিল ৩৩.৫ ডিগ্রি, কোকেরনাগে ছিল ৩৩.৭ ডিগ্রি, গুলমার্গে ২৫ ডিগ্রি সেলসিয়াস। রাতে কাশ্মীরের নানা অঞ্চলে তাপমাত্রা নিম্নমুখী হলেও তা ছিল স্বাভাবিকের চেয়ে বেশি। যেমন, কাজ়িগুন্দে তাপমাত্রা ছিল ১৯ ডিগ্রি সেলসিয়াস, পহেলগামে ছিল ১০.৬ ডিগ্রি, কুপওয়ারায় ১৭.৮ ডিগ্রি, গুলমার্গে ১৫.৪ ডিগ্রি সেলসিয়াস। মূলত, পর্যাপ্ত বৃষ্টি না হওয়াকেই এর জন্য দায়ী করছেন বিশেষজ্ঞেরা।

তবে, শনিবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে জম্মু, শ্রীনগর-সহ কাশ্মীরের নানা এলাকায়। এ ছাড়াও আংশিক মেঘলা আকাশ থাকায় তাপমাত্রা কমার আশ্বাসও দিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Srinagar Kolkata Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE