Advertisement
২৬ এপ্রিল ২০২৪
DMK

বেসরকারি হাসপাতালেও বিনামূল্যে করোনা চিকিৎসা, মুখ্যমন্ত্রী হয়েই বড় ঘোষণা এম কে স্ট্যালিনের

মুখ্যমন্ত্রী হওয়ার ১০০ দিনের মধ্যেই সমস্ত সমস্যার সমাধান করবেন তিনি, জানিয়েছিলেন নির্বাচনী প্রচারে। সেই লক্ষ্যেই এ দিনের সিদ্ধান্ত।

এম কে স্ট্যালিন

এম কে স্ট্যালিন ফাইল চিত্র

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১৯:২৪
Share: Save:

তামিলনাড়ুর মসনদে বসেই অতিমারি পরিস্থিতিতে জনসাধারণের জন্য একগুচ্ছ পদক্ষেপ করলেন নবনির্বাচিত মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। শুক্রবার তিনি ঘোষণা করেন, সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালেও রোগীর করোনা চিকিৎসার খরচের টাকা দেবে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য বিমা প্রকল্পের অর্থ থেকেই এই কাজ করা হবে, জানান তিনি।

রাজ্যে নির্বাচনী প্রচারে তিনি যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা বাস্তবায়িত করতেই এ দিন সাংবাদিক বৈঠক করেন স্ট্যালিন। ঘোষণায় জানান, কোভিড পরিস্থিতিতে রাজ্যের জনসাধারণকে চার হাজার টাকার আর্থিক সাহায্য দেবে সরকার। মে মাসেই প্রথম কিস্তিতে দু’হাজার টাকা দেওয়া হবে ২ কোটি ৭ লক্ষ ৬৭ হাজার রেশন কার্ডহোল্ডারকে। সব মিলিয়ে সরকারের খরচ হবে প্রায় ৪ হাজার ১৫৩ কোটি টাকা। এ ছাড়াও দুধের দাম কমানো এবং মহিলাদের জন্য সরকারি বাসে বিনামূল্যে যাত্রার ঘোষণাও করেন তিনি।

অতিমারি পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মধ্যেই পড়ে দুধ। কম খরচে মানুষ যাতে তা কিনতে পারেন, তার জন্য সরকারি দুগ্ধ শিল্পের সংস্থা ‘আভিন’-কে দুধের দাম আগামী ১৬ মে থেকে তিন টাকা কমানোর নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফে। আগামী ৮ মে থেকে সরকারি বাসে বিনামূল্যে যাতায়াত করতে পারবেন রাজ্যের সকল মহিলারা। এবং তার জন্য রাজ্য পরিবহণ সংস্থাকে ১,২০০ কোটি টাকাও দেওয়া হবে বলে জানান স্ট্যালিন।

মুখ্যমন্ত্রী হওয়ার ১০০ দিনের মধ্যেই সমস্ত সমস্যার সমাধান করবেন তিনি, জানিয়েছিলেন নির্বাচনী প্রচারে। সেই লক্ষ্যেই এ দিনের সিদ্ধান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DMK coronavirus M K Stalin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE