Advertisement
০২ মে ২০২৪
Hospital

Hospital: সরকারি হাসপাতালে চিকিৎসকদের হাজিরায় কড়াকড়ির ভাবনা, নজর প্রাইভেট প্র্যাকটিসেও

বৈঠকে সরকারি হাসপাতালে কর্মরত চিকিৎসকদের অনুপস্থিতি, ব্যক্তিগত প্র্যাকটিসের মতো বিষয়গুলির উপর আলোকপাত করা হয়।

প্রয়োজনে চিকিৎসকদের বায়োমেট্রিকের সঙ্গে হাজিরা খাতায় স্বাক্ষর, দুটি বিষয়কেই সক্রিয় রাখার কথা বলা হয়েছে।

প্রয়োজনে চিকিৎসকদের বায়োমেট্রিকের সঙ্গে হাজিরা খাতায় স্বাক্ষর, দুটি বিষয়কেই সক্রিয় রাখার কথা বলা হয়েছে। প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ১৫:৪৯
Share: Save:

সরকারি হাসপাতালে চিকিৎসা পরিষেবা বাড়াতে এ বার চিকিৎসকদের হাজিরার ক্ষেত্রে কঠোর ব্যবস্থা আনতে চায় রাজ্য। রাজ্যের স্বাস্থ্য পরিষেবা কীভাবে উন্নত করা যায়, তা নিয়ে বিধানসভার স্ট্যান্ডিং কমিটির বৈঠকে আলোচনা হয়। ওই আলোচনায় সভাপতিত্ব করেন উলুবেড়িয়া উত্তরের বিধায়ক নির্মল মাজি। বৈঠকে অংশ নেন স্বাস্থ্য দফতরের সচিব নায়ারণস্বরূপ নিগম, নির্দেশক অজয় চক্রবর্তী, শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায়, বিধায়ক মোশারাফ হোসেন, বালির বিধায়ক রানা চট্টোপাধ্যায় প্রমুখ।

সূত্রের খবর, বৈঠকে সরকারি হাসপাতালে কর্মরত চিকিৎসকদের অনুপস্থিতি, ব্যক্তিগত প্র্যাকটিসের মতো বিষয়গুলির উপর আলোকপাত করা হয়। বৈঠকে বিধায়ক ও সরকারি আধিকারিকরা হাসপাতালে চিকিৎসকদের সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত হাজির থাকার পক্ষে মত দেন। সপ্তাহের মাঝে ছুটি নিয়ে ব্যক্তিগত প্র্যাকটিস করা যাবে না বলেও মত প্রকাশ করা হয়েছে। প্রয়োজনে চিকিৎসকদের বায়োমেট্রিকের সঙ্গে হাজিরা খাতায় স্বাক্ষর, দুটি বিষয়কেই সক্রিয় রাখার কথা বলা হয়েছে। বিশেষ করে উত্তরবঙ্গের চিকিৎসকদের গতিবিধির ওপর নজর রাখা হচ্ছে বলেও বৈঠকে আলোচনা হয়েছে।

সঙ্গে অন্য হাসপাতালের সঙ্গে কথা না বলে রোগীকে স্থানান্তরিত করা যাবে না বলেই ঠিক হয়েছে। কোনও রোগীকে স্থানান্তরিত করতে গেলে সংশ্লিষ্ট হাসপাতাল ও চিকিৎসকের সঙ্গে কথা বলেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যেতে পারে বলে বৈঠকের আলোচনায় উঠে এসেছে। কোনও চিকিৎসক সরকারি বিধি মেনে কাজ না করলে, তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে বলেও বৈঠকে আলোচনা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE