Advertisement
২৩ জুলাই ২০২৪
Vande Bharat Express

বন্দে ভারতকে লক্ষ্য করে আবার ছোড়া হল পাথর, এ বার উত্তরপ্রদেশে, ফাটল ধরল একটি বগির কাচে

উত্তরপ্রদেশের বারাবাঁকিতে গোরক্ষপুর থেকে লখনউগামী বন্দে ভারতে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। এই ঘটনার জেরে ট্রেনটির একটি বগির কাচে ফাটল ধরে। পরে অবশ্য গন্তব্যের উদ্দেশে রওনা দেয় সেটি।

বন্দে ভারত এক্সপ্রেস।

বন্দে ভারত এক্সপ্রেস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ০৮:৫৫
Share: Save:

বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে আবার পাথর ছোড়ার ঘটনা ঘটল। এ বার ঘটনাস্থল উত্তরপ্রদেশ। সে রাজ্যের বারাবাঁকিতে গোরক্ষপুর থেকে লখনউগামী বন্দে ভারতে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। এই ঘটনার জেরে ট্রেনটির একটি বগির কাচে ফাটল ধরে। কিছু সময় দাঁড়ানোর পর অবশ্য গন্তব্যের উদ্দেশে রওনা দেয় বন্দে ভারত।

রবিবার ভার্চুয়াল মাধ্যমে ‘অমৃত ভারত স্টেশন’ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধনী অনুষ্ঠান চলার সময়েই পাথর ছোড়ার ঘটনাটি ঘটায় অস্বস্তিতে পড়তে হয় রেল কর্তৃপক্ষকে। বারাবাঁকির রেল পুলিশ ঘটনার তদন্ত শুরু করে। যদিও রবিবার পর্যন্ত এই ঘটনায় কোনও অভিযুক্তকে ধরা দূরস্থান, সাক্ষীই জোগাড় করতে পারেনি তারা। তবে সরকারি সম্পত্তি নষ্ট করার দায়ে এবং জনগণের জীবনকে বিপদে ফেলার অপরাধে পুলিশের কাছে একটি অভিযোগ দায়ের হয়েছে।

উল্লেখ্য যে, বন্দে ভারতে পাথর ছোড়ার ঘটনা নতুন নয়। এর আগেও একাধিকবার ‘আক্রান্ত’ হয়েছে দেশের সেমি হাইস্পিড এই ট্রেনটি। গত মাসেই উত্তরপ্রদেশের অযোধ্যায় বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। কিছু দিন আগেই রেলের তরফে জানা যায়, সারা দেশে পাথরকাণ্ডের জেরে বন্দে ভারতে প্রায় ৫৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে কর্তৃপক্ষের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Stone Pelting Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE