Advertisement
০৪ জুন ২০২৪
Bihar School

শিক্ষক ক্লাস ছাড়তেই টিভিতে ভোজপুরী গান চালিয়ে নাচ পড়ুয়াদের, বিহারের স্কুলে হুলস্থুল

স্কুলের অধ্যক্ষ জানিয়েছেন, পড়ুয়াদের বিভিন্ন শিক্ষামূলক বিষয়ে অবহিত করার জন্য স্কুলের প্রতিটি ক্লাসে টিভি বসানো হয়েছে। শিক্ষকের অনুপস্থিতির সুযোগ নিয়ে পড়ুয়ারা এই কাণ্ড ঘটিয়েছে।

ক্লাসের মধ্যে ভোজপুরী গানে নাচ পড়ুয়াদের। ছবি: সংগৃহীত।

ক্লাসের মধ্যে ভোজপুরী গানে নাচ পড়ুয়াদের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৭:২৩
Share: Save:

শিক্ষাদানের জন্য টিভি লাগানো হয়েছিল ক্লাসে। সেই টিভিতেই ভোজপুরী গান চালিয়ে নাচে মাতল স্কুল পড়ুয়ারা। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ঘটনাটি বিহারের গয়া জেলার। গত ১৯ অগস্ট ঘটনাটি ঘটেছে ওই জেলার একটি সরকারি স্কুলে। পড়ুয়াদের নাচ এবং ভোজপুরী গানের দৃশ্যের ভিডিয়ো তুলেছে ক্লাসে থাকা কয়েক জন পড়ুয়া। আর তার পর সেটি সমাজমাধ্যমে ভাইরাল হতেই শোরগোল পড়ে যায় রাজ্যের শিক্ষা মহলে।

স্কুল কর্তৃপক্ষ এই ঘটনার সত্যতা স্বীকার করেছেন। স্কুলের অধ্যক্ষ জানিয়েছেন, পড়ুয়াদের বিভিন্ন শিক্ষামূলক বিষয়ে অবহিত করার জন্য স্কুলের প্রতিটি ক্লাসে টিভি বসানো হয়েছে। একটি ক্লাসে শিক্ষকের অনুপস্থিতির সুযোগ নিয়ে পড়ুয়ারা এই কাণ্ড ঘটিয়েছে। এই ঘটনায় কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।

স্কুলের এক সূত্রের খবর, ক্লাস ছেড়ে কিছু ক্ষণের জন্য বাইরে গিয়েছিলেন শিক্ষক নীতীশ কুমার। তার পরই হঠাৎ ক্লাসঘরের ভিতর থেকে তারস্বরে ভোজপুরী গানের আওয়াজ শুনতে পান অন্য ক্লাসে থাকা শিক্ষকরা। কোথা থেকে এই আওয়াজ আসছে তা খতিয়ে দেখার জন্য ওই ক্লাসে আসতেই স্তম্ভিত হয়ে যান শিক্ষকরা। ছুটে আসেন শিক্ষক নীতীশ কুমারও। তাঁরা দেখেন, টিভিতে ভোজপুরী গান চালানো হয়েছে। আর সেই গানের তালে বেশ কিছু পড়ুয়া নাচছে, আর হল্লা করছে। তড়িঘড়ি তিনি পড়ুয়াদের ধমক দেন এবং সকলের মোবাইল ফোন নিয়ে নেন।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। পড়ুয়াদের অভিভাবকদেরও ডেকে পাঠানো হয়েছে। এই ঘটনার পর থেকে সতর্ক স্কুল কর্তৃপক্ষ। কী ভাবে এই ধরনের ঘটনা ঠেকানো যায় তা নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন তাঁরা।

লোকসভা নির্বাচন ২০২৪ সরাসরি: মেয়েদের ভোট বিশ্লেষণ এবং তর্ক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar school Bhojpuri Song
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE