Advertisement
০৭ মে ২০২৪
Rahul Gandhi

জনসংযোগ করতে এ বার দিল্লির গ্যারাজে রাহুল, মিস্ত্রিদের সঙ্গে বসে সারালেন মোটরবাইকও

ছবিতে দেখা যাচ্ছে, বাইকমিস্ত্রিদের সঙ্গে কথা বলছেন রাহুল। কংগ্রেসের টুইটার হ্যান্ডলে বিষয়টিকে ভারত জোড়ো যাত্রার সঙ্গে তুলনা করে লেখা হয়, “ভারত জোড়ো যাত্রা এখনও চলছে।”

Students protesting in front of Governor’s Convoy in North Bengal University

মিস্ত্রিদের সঙ্গে বসে বাইক সারাচ্ছেন রাহুল গান্ধী। —টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১০:৩৮
Share: Save:

জনসং‌যোগ করতে এ বার দিল্লির করোল বাগ এলাকার একটি গ্যারাজকে বেছে নিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। মঙ্গলবার বিকেলে মোটর সাইকেল মিস্ত্রিদের সঙ্গে বসে বাইক সারাতেও দেখা যায় তাঁকে। কংগ্রেসের টুইটার হ্যান্ডলে রাহুলের জনসংযোগ কর্মসূচির যে ছবিগুলি টুইট করা হয়েছে,তাতে হাতে স্ক্রু ড্রাইভার-সহ আনুষঙ্গিক যন্ত্রপাতি নিয়ে বসে থাকা কংগ্রেস নেতাকে দেখে পুরোদস্তুর ‘মিস্ত্রি’ বলেই মনে হচ্ছে। পরে রাহুল নিজেও ফেসবুকে তাঁর এই গ্যারাজ-সফরের ছবি পোস্ট করেন।

ফেসবুক পোস্টে রাহুল লেখেন, “যে হাতগুলি ভারতের চাকাগুলিকে ঘুরতে সাহায্য করছে, তাঁদের কাছ থেকে কাজ শিখছিলাম।” কংগ্রেসের টুইটার হ্যান্ডলেও বিষয়টিকে ভারত জোড়ো যাত্রার সঙ্গে তুলনা করে লেখা হয়, “ভারত জোড়ো যাত্রা এখনও চলছে।” একই সঙ্গে বাইকমিস্ত্রিদের প্রসঙ্গ উল্লেখ করে সেখানে লেখা হয়, “এই হাতগুলো ভারতকে তৈরি করেছে। তাঁদের জামাকাপড়ে গেলে থাকা গ্রিজ় আমাদের গর্ব, আত্মসম্মান।” তার পরই রাহুলের প্রশংসা করে সেখানে লেখা হয়, “একমাত্র জনগণের নেতাই তাঁদের উৎসাহিত করতে পারেন।”

ছবিতে দেখা যাচ্ছে, বাই মিস্ত্রিদের সঙ্গে কথা বলছেন রাহুল। ছবিতে দেখা যায়, গ্যারাজের বাইরে সাধারণ মানুষের সঙ্গেও কথা বলেন তিনি। এর আগেও একাধিক বার সাধারণ মানুষ, শ্রমিক কিংবা কৃষকের সঙ্গে কথা বলে জনসংযোগ করতে দেখা গিয়েছে রাহুলকে। তাঁর সাম্প্রতিক আমেরিকা সফরে রাহুল ওয়াশিংটন থেকে নিউ ইয়র্ক পর্যন্ত ট্রাকে সফর করেছিলেন। ভারতীয় বংশোদ্ভূত ট্রাকচালকেরা দৈনন্দিন কী কী সমস্যায় পড়েন, তা নিয়ে রাহুল কথা বলেন ওই ট্রাকচালকের সঙ্গে। একই ভাবে দিল্লি থেকে চণ্ডীগড় পর্যন্ত ট্রাকে করে গিয়েও ভারতীয় ট্রাকচালকদের সমস্যা বোঝার চেষ্টা করেন তিনি। আবার কর্নাটকে ভোটপ্রচারে গিয়ে অ্যাপভিত্তিক স্কুটারেও সওয়ার হতে দেখা গিয়েছিল রাহুলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Mechanic motor bike Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE