Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus in India

চিনা টিকা নেওয়ার পরও ভারতীয়দের সে দেশে যাওয়ার ভিসা দিচ্ছে না চিন: কেন্দ্র

বিপাকে পড়েছেন বহু ভারতীয় পড়ুয়া বা যাঁরা কর্মসূত্রে চিনে থাকেন। এই পরিস্থিতিতেই চিনের কাছে নিষেধাজ্ঞা শিথিল করার আবেদন জানাল ভারত।

ছবি- রয়টার্স।

ছবি- রয়টার্স।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জুন ২০২১ ২৩:১৭
Share: Save:

চিনা টিকা না নিলে ভিসা দেওয়া হবে না, গত মার্চ থেকেই এই নিয়ম কার্যকর করেছে চিন। তার আগে গত নভেম্বরেই ভারত-সহ বেশ কয়েকটি দেশের নাগরিকদের উপর ফতোয়া জারি করেছিল চিন। যার জেরে বিপাকে পড়েছেন বহু ভারতীয় পড়ুয়া বা যাঁরা কর্মসূত্রে চিনে থাকেন। এই পরিস্থিতিতেই চিনের কাছে নিষেধাজ্ঞা শিথিল করার আবেদন জানাল ভারত।

কেন্দ্রীয় বিদেশমন্ত্রকের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘বর্তমানে চিন থেকে সে দেশের নাগরিক সহ যে কেউ ভারতে প্রবেশ করতে পারেন বিনা বাধায়। কিন্তু গত নভেম্বর থেকে ভারতীয়দের পক্ষে চিনে যাওয়া সম্ভব হচ্ছে না, কারণ সমস্ত পুরনো ভিসাই বাতিল করে দিয়েছে চিনা সরকার।’

সে দেশের নিয়ম মেনে টিকা নিলেও ভারতীয়দের ভিসা দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করা হয় বিবৃতিতে। চিনা নাগরিকরা যেহেতু বিনা বাধাতেই ভারতে আসতে পারছেন, সেই জায়গায় দাঁড়িয়ে ভারতীয়দেরও চিনে যেতে দেওয়া উচিত, বিবৃতিতে জানায় বিদেশমন্ত্রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

China Coronavirus in India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE