Advertisement
০২ মে ২০২৪
Suchana Seth

সূচনা-কাণ্ডে এ বার স্বামীর বয়ান রেকর্ড করবে গোয়ার পুলিশ, সন্তান হত্যার তদন্ত কি নতুন দিশা পাবে?

গোয়া পুলিশের প্রধান জানিয়েছেন, তদন্তে তাঁদের সঙ্গে সহযোগিতা করছেন না সূচনা শেঠ। যদিও নির্ধারিত সময়ের মধ্যে ঘটনার তদন্ত সেরে চার্জশিট জমা দিতে বদ্ধপরিকর পুলিশ বলে দাবি তাঁর।

সূচনা শেঠ (বাঁ দিকে)।বেঙ্কট রামন। (ডান দিকে)।

সূচনা শেঠ (বাঁ দিকে)।বেঙ্কট রামন। (ডান দিকে)। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৩:১২
Share: Save:

শুক্রবারই গোয়ার সেই অ্যাপার্টমেন্টে স্টার্টআপ সিইও সূচনা শেঠকে নিয়ে গিয়ে ঘটনার পুনর্নির্মাণ করেছিল গোয়া পুলিশ। শনিবার সূচনার স্বামী বেঙ্কট রামনের জবানবন্দি নেওয়া হবে। তার পরেই গোটা ঘটনায় গতিপ্রকৃতি নির্ধারিত করা যাবে বলে মনে করছেন পুলিশকর্তারা। যদিও, একটা বিষয়ে তাঁরা কার্যত নিশ্চিত, সূচনা যতই অস্বীকার করুন, তিনিই চার বছরের ছেলেকে হত্যা করেছেন। এখন চ্যালেঞ্জ হল, সেই কারণটিকে খুঁজে বার করা, যে কারণে এক জন মায়ের সন্তানকে খুন করতেও হাত কাঁপে না।

এত দিন চার বছরের ছেলেকে হত্যা মামলায় অভিযুক্ত মা সূচনাকে নিয়ে আবর্তিত হয়েছে গোটা আলোচনা। এ বার প্রকাশ্যে আসতে চলেছেন তাঁর বিবাহবিচ্ছিন্ন স্বামী বেঙ্কট। শনিবার তাঁর বয়ান রেকর্ড করবে ক্যালাঙ্গুটে পুলিশ। এ দিকে শুক্রবারই সংবাদ সংস্থা এএনআইকে গোয়া পুলিশের ডিরেক্টর জেনারেল যশপাল সিংহ জানিয়েছিলেন, তদন্তে মোটেও সহযোগিতা করছেন না সূচনা। এ বার সূচনাকে ‘পথে আনতে’ সাক্ষ্যপ্রমাণ সংগ্রহে জোর দিয়েছে পুলিশ। সেই লক্ষ্যে বেঙ্কটের বয়ান সহায়ক হবে বলে মনে করা হচ্ছে। যদিও বেঙ্কট কী বলবেন, তা এখনও অজানা।

ডিজিপি যশপাল বলেছেন, ‘‘সূচনা তদন্তে সহযোগিতা করছেন না। আমাদের কাছে চার্জশিট জমা করার জন্য ৯০ দিন সময় রয়েছে। তার মধ্যেই তদন্ত প্রক্রিয়া গুটিয়ে আনব। এখন প্রাথমিক তদন্ত চলছে। তবে যে ভাবে তদন্ত এগোচ্ছে তাতে আমি আশাবাদী, খুব দ্রুত প্রাথমিকতার গণ্ডি পেরিয়ে যেতে পারব।’’

গত ৭ জানুয়ারি নিজের চার বছরের ছেলেকে খুন করার অভিযোগ ওঠে সূচনার বিরুদ্ধে। অভিযোগ, তিনি গোয়ার একটি অ্যাপার্টমেন্টে ছেলেকে খুন করে দেহ সুটকেসে ভরে ট্যাক্সি নিয়ে বেঙ্গালুরু রওনা হন। পরে ঘটনার কথা জানাজানি হওয়ার পর কর্নাটকের চিত্রদুর্গে তাঁকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goa police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE