Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Jagdeep Dhankar

Sudip-Jagdeep: ধনখড়ের প্রসঙ্গ তুলে খোঁচা দিলেন সুদীপ, হেসে ফেললেন মন্ত্রী!

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়কে উপরাষ্ট্রপতি পদে প্রার্থী হিসাবে বেছেছে এনডিএ শিবির। ওই ভোটে জেতার পরে তিনি রাজ্যসভার চেয়ারম্যানও বটে।

সুদীপ বন্দ্যোপাধ্যায়।

সুদীপ বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ০৮:৪৯
Share: Save:

রবিবার সর্বদলীয় বৈঠকে কৌশলে জগদীপ ধনখড়ের প্রসঙ্গ তুলে খোঁচা দিলেন তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। বৈঠকে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী উপস্থিত বিভিন্ন দলের সাংসদদের একটি বিবৃতি দিয়ে আবেদন করেন, সুষ্ঠু ভাবে সংসদ চালাতে। জানান, সরকার চেষ্টা করবে যতটা সম্ভব বিরোধীদের বক্তব্য এবং আলোচনাকে যেন জায়গা দেওয়া হয়। সরকারও আশা করছে, বিরোধীরা অধিবেশন চালাতে সহযোগিতা করবেন। সূত্রের খবর, সুদীপবাবু পরে কেন্দ্রীয় মন্ত্রীকে বলেন, লোকসভায় তো সব যেমন চলছিল, তেমনই চলবে। কিন্তু রাজ্যসভায় এ বার কী হবে, তা কেউ বলতে পারবেন না। এ ব্যাপারে তাঁরা যেন একটু মাথা ঘামান! সূত্রের খবর সুদীপবাবুর মন্তব্য শুনে হেসে গড়িয়ে পড়েন রাজ্যসভার নেতা পীযুষ গয়াল।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়কে উপরাষ্ট্রপতি পদে প্রার্থী হিসাবে বেছেছে এনডিএ শিবির। ওই ভোটে জেতার পরে তিনি রাজ্যসভার চেয়ারম্যানও বটে। রাজনৈতিক শিবিরের বক্তব্য, রাজ্যসভায় তৃণমূল সাংসদদের সঙ্গে ধনখড়ের আদানপ্রদানে নবান্ন-রাজভবনের ছায়াপাত হওয়ার সম্ভাবনা যথেষ্ট। আজ প্রকারান্তরে সেই ইঙ্গিতই করে রাখলেন তৃণমূলের বর্ষীয়ান নেতা সুদীপ।

অন্য দিকে আজ ধনখড় দেখা করেন বিদায়ী উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। বেঙ্কাইয়া আজ তাঁর বাসভবনে সব রাজ্যপাল এবং লেফটেন্যান্ট গভর্নরের সৌজন্যে মধ্যাহ্নভোজের আয়োজন করেছিলেন। সেখানে উপস্থিত ছিলেন অমিত শাহও। সোমবার দুপুর বারোটার সময় ধনখড় উপরাষ্ট্রপতি পদে তাঁর মনোনয়নপত্রদাখিল করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jagdeep Dhankar Sudip Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE