Advertisement
০৫ মে ২০২৪
Sukanta Majumdar

রেল পরিষেবা নিয়ে মন্ত্রীর কাছে অভিযোগ বিজেপি নেতাদেরও

রেলমন্ত্রী শুক্রবার সন্ধ্যায় আলিপুরের একটি কেন্দ্রীয় সরকারি অতিথিশালায় দলের বিধায়ক-সাংসদদের সঙ্গে বৈঠক করেন। ওই দিনই যান্ত্রিক ত্রুটির কারণে বন্দে ভারত বাতিল হওয়ায় হাওড়া স্টেশনে যাত্রী বিক্ষোভ হয়।

Sukanta Majumdar.

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ০৬:৩১
Share: Save:

বন্দে ভারত-সহ বাংলার একাধিক ট্রেনের পরিকাঠামো ও রক্ষণাবেক্ষণ নিয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে অভিযোগ জানালেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রেলমন্ত্রী সব শুনে বিষয়গুলি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

রেলমন্ত্রী শুক্রবার সন্ধ্যায় আলিপুরের একটি কেন্দ্রীয় সরকারি অতিথিশালায় দলের বিধায়ক-সাংসদদের সঙ্গে বৈঠক করেন। ওই দিনই যান্ত্রিক ত্রুটির কারণে বন্দে ভারত বাতিল হওয়ায় হাওড়া স্টেশনে যাত্রী বিক্ষোভ হয়। বাতিল হওয়া বন্দে ভারতেই সফর করার কথা ছিল রাজ্যপাল সিভি আনন্দ বোসের। বন্দে ভারতের প্রসঙ্গ ওঠে সন্ধ্যার বৈঠকে। সূত্রের খবর, বৈঠকে সুকান্ত বলেন, রেল বাংলার জন্য অনেক করেছে। অনেক নতুন রেল ও প্রকল্প এনেছে। কিন্তু সেগুলির রক্ষণাবেক্ষণ ঠিক ভাবে হচ্ছে না। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, যে-হেতু বাংলায় সব কিছুতেই তৃণমূল রাজনীতির রং লাগাতে মরিয়া, তাই সকলকে সতর্ক থাকতে হবে।

বৈঠক শেষে সুকান্ত বলেন, “আমি রেলে সফর করি। সাধারণ যাত্রীদের সঙ্গে আমার কথা হয়। তাঁরা রেলের রক্ষণাবেক্ষণ নিয়ে ক্ষুব্ধ।’’ বন্দে ভারতের মতো ট্রেনে পরিষেবা দেওয়ার বদলে ‘টিপস’ চাওয়া হয় বলে অভিযোগ করে তিনি বলেন, ‘‘আমি রেলমন্ত্রীকে বলেছি, যাত্রী স্বাচ্ছন্দ্যের সঙ্গে যেন কোনও ভাবেই আপস করা না হয়।” বনগাঁ উত্তরের বিজেপি বিধায়ক অশোক কীর্তনীয়া বনগাঁ থেকে দিঘা পর্যন্ত বন্দে ভারত চালুর দাবিতে রেল মন্ত্রীকে চিঠি দেন।

তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “রেল বেলাইন হয়ে যাচ্ছে, ট্রেনে আগুন লেগে যাচ্ছে। বাথরুম থেকে খাবার— সবটা নিম্ন স্তরের। এরা কাজ না করে রাজনীতি করছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE