Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Uttar Pradesh

মাস্ক ব্যবহার না করলেই জরিমানা ১০ হাজার! কড়া দাওয়াই যোগী-রাজ্যে

পরিস্থিতির কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন উত্তরপ্রদেশের স্বাস্থ্য আধিকারিকরা।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ১৫:০৬
Share: Save:

বাড়তে থাকা করোনা সংক্রমণের কথা মাথায় রেখে কড়া পদক্ষেপ করল যোগী সরকার। আগামী রবিবার সারা উত্তরপ্রদেশ জুড়ে লকডাউন ঘোষিত হল। পাশাপাশি মাস্কের ব্যবহার নিয়েও অত্যন্ত কড়াকড়ি শুরু হয়েছে। মাস্ক ব্যবহার না করলে ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করার নির্দেশ দিল যোগী সরকার।

দেশে প্রতি দিনই বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। উত্তরপ্রদেশের পরিস্থিতি তার থেকে আলাদা নয়। সেই পরিস্থিতির কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন উত্তরপ্রদেশের স্বাস্থ্য আধিকারিকরা।

আগামী রবিবার জরুরি পরিষেবা ছাড়া সমস্ত অফিস, দোকানপাট বন্ধ রাখা হবে। রাজ্য জুড়ে সমস্ত সরকারি, বেসরকারি অফিসগুলিকে জীবাণুমুক্ত করার নির্দেশও দেওয়া হয়েছে। এ ছাড়া সংক্রমণ রোখার জন্য মাস্ক ছাড়া বাইরে বার হলেই ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করার নির্দেশও রয়েছে। প্রথম বার যাঁরা মাস্ক ছাড়া বাইরে বার হবেন তাঁদের দিতে হবে এক হাজার টাকা এবং দ্বিতীয় বারের জন্য নিয়ম ভাঙলে গুণতে হবে ১০ হাজার টাকা। এ ছাড়া বেশি সংক্রমিত জেলাগুলি যেমন লখনউ, প্রয়াগরাজ, বারাণসী, কানপুর, গাজিয়াবাদ, মেরঠে প্রতিদিন রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত কার্ফুও জারি করেছেন যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা লক্ষাধিক। গত ২৪ ঘণ্টায় সাড়ে ২২ হাজার নতুন সংক্রমণ ধরা পড়েছে, মৃত্যু হয়েছে ১০৪ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh COVID-19 Lockdown sunday
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE