Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

সংক্রমণ ঠেকাতে কী ব্যবস্থা, ৪ রাজ্যের কাছে হলফনামা চাইল সুপ্রিম কোর্ট

দিল্লি, মহারাষ্ট্র, গুজরাত এবং অসমের থেকে হলফনামা চেয়েছে সুপ্রিম কোর্ট। সকল রাজ্যের থেকে স্ট্যাটাস রিপোর্ট চাওয়া হয়েছে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৩ নভেম্বর ২০২০ ১৩:৫৩
করোনা সংক্রমণে কী ব্যবস্থা তা নিয়ে হলফনামা তলব সুপ্রিম কোর্টের। ছবি: পিটিআই

করোনা সংক্রমণে কী ব্যবস্থা তা নিয়ে হলফনামা তলব সুপ্রিম কোর্টের। ছবি: পিটিআই

বাড়তে থাকা করোনা সংক্রমণে লাগাম টানতে কী পদক্ষেপ করা হয়েছে তা নিয়ে ৪ রাজ্যের কাছে হলফনামা চাইল সুপ্রিম কোর্ট। সোমবার দিল্লি, মহারাষ্ট্র, গুজরাত এবং অসমকে ওই নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে শীর্ষ আদালতের আশঙ্কা, এখনই রাজ্যগুলি প্রস্তুতি না নিলে ডিসেম্বরের শীতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

দেশে করোনা সংক্রমণের নিরিখে শুরু থেকেই শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এ দিন পর্যন্ত ওই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ ৮০ হাজারের বেশি। দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ২৯ হাজার। ওই দুই রাজ্যের পরিস্থিতি নিয়ে এ দিন উদ্বেগ প্রকাশ করেছে বিচারপতি অশোক ভূষণের নেতৃত্বাধীন বেঞ্চ। সেই সঙ্গে দেশের সব রাজ্যই করোনা সংক্রমণ আটকাতে এত দিন ধরে কী কী পদক্ষেপ নিয়েছে, কী পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করছে এবং কেন্দ্রের থেকে কী সাহায্য প্রয়োজন, তাও জানতে চেয়েছে শীর্ষ আদালত।

শীর্ষ আদালতের বেঞ্চ এ দিন বলেছে, চলতি মাসে সারা দেশেই করোনা সংক্রমণের সংখ্যা বেড়েছে। সে কারণেই সকল রাজ্যের থেকে স্ট্যাটাস রিপোর্ট চাওয়া হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: আগামী বছরের সেপ্টেম্বরের মধ্যে ৩০ কোটি ভারতীয়কে টিকা, দাবি হর্ষ বর্ধনের

আরও পড়ুন: ফাইজারের টিকাকে এ সপ্তাহেই ছাড়পত্র দিতে পারে ব্রিটেন

ইতিমধ্যেই গুজরাত এবং রাজস্থানের করোনা সংক্রমণপ্রবণ এলাকায় রাত্রিকালীন কার্ফু জারি করা হয়েছে। উৎসবের মরসুমে একাধিক বিধিনিষেধ আরোপ করেছে দিল্লির প্রশাসনও। এ দিনই দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৪ হাজারের বেশি মানুষ। সুস্থতার হার ৯৩.৬৮ শতাংশ হলেও বেড়েছে সংক্রমণের হার।

আরও পড়ুন

Advertisement