Advertisement
০২ মে ২০২৪
Justice Amrita Sinha

বিচারপতি ও তাঁর স্বামীর বিরুদ্ধে তদন্তে সিআইডি-ই, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্টে বিচারপতি সঞ্জীব খন্নার বেঞ্চ জানিয়েছে, এই মামলায় সিবিআই তদন্তের কোনও দরকার নেই। সিআইডি তদন্তই যথেষ্ট।

amrita sinha

কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিংহ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ০৭:৩৯
Share: Save:

কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিংহ ও তাঁর স্বামী, আইনজীবী প্রতাপচন্দ্র দে-র বিরুদ্ধে পুলিশি তদন্তে প্রভাব খাটানোর ঘটনায় সিআইডি-ই তদন্ত করবে বলে জানাল সুপ্রিম কোর্ট। আজ সুপ্রিম কোর্টের বিচারপতিরা রাজ্য পুলিশের তদন্তের ‘স্টেটাস রিপোর্ট’-এর ভিত্তিতে এ কথা জানিয়েছেন। অভিযোগ উঠেছিল, এই ঘটনায় রাজ্য পুলিশ নিজের এক্তিয়ারের বাইরে গিয়ে কাজ করছে। ফলে সিবিআই তদন্তের দাবি উঠেছিল।

কিন্তু আজ সুপ্রিম কোর্টে বিচারপতি সঞ্জীব খন্নার বেঞ্চ জানিয়েছে, এই মামলায় সিবিআই তদন্তের কোনও দরকার নেই। সিআইডি তদন্তই যথেষ্ট।

কলকাতার এক জন বয়স্কা মহিলা ও তাঁর মেয়ে সুপ্রিম কোর্টে মামলা করে অভিযোগ জানিয়েছিলেন, সম্পত্তি নিয়ে বিবাদের মামলায় তিনি তাঁর আত্মীয়দের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেছিলেন। তাঁর আত্মীয়েরা কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিংহের স্বামী আইনজীবী প্রতাপচন্দ্র দে-কে আইনজীবী হিসেবে নিয়োগের পরে তাঁরা পুলিশি তদন্তে প্রভাব খাটাতে শুরু করেন। সুপ্রিম কোর্ট আগেই নির্দেশ দিয়েছিল, পুলিশ কোনও চাপের মুখে মাথা নত না করে তদন্ত করবে। রাজ্য সরকারের আইনজীবী সুনীল ফার্নান্ডেজ বলেন, পুলিশকে বহিরাগত চাপের থেকে রক্ষা করা হোক। সুপ্রিম কোর্টের বিচারপতিরা বলেন, চাপের কোনও প্রশ্ন নেই। পুলিশ জানে কী ভাবে চাপ সামলাতে হয়।

আজ সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জীব খন্না ওই মহিলার আইনজীবী সঞ্জয় হেগড়েকে প্রশ্ন তুলেছেন, তদন্ত আইন অনুযায়ী এগোচ্ছে। এর পরে আর মামলায় কী অবশিষ্ট থাকে? হেগড়ে বলেন, তদন্তের বিষয়ে তাঁর কিছুই জানা নেই। তাঁকে সুপ্রিম কোর্ট স্টেটাস রিপোর্ট পড়ে দেখতে বলেছে। শুক্রবার ফের শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE