Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Uttar Pradesh

যোগী সরকারকে নোটিস

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা বিজেপির বাহুবলী নেতা অজয় সিংহ টেনির পুত্র আশিসের জামিনের আর্জি এলাহাবাদ হাই কোর্ট খারিজ করে দেওয়ার পরে সে সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ০৮:০০
Share: Save:

লখিমপুর খেরিতে চার জন কৃষক ও এক সাংবাদিককে গাড়ি চাপা দিয়ে খুনের প্রধান অভিযুক্ত আশিস মিশ্রের জামিনের আবেদনের শুনানিতে উত্তরপ্রদেশ সরকারের মতামত চাইল সুপ্রিম কোর্ট। পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ২৬ সেপ্টেম্বর।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা বিজেপির বাহুবলী নেতা অজয় সিংহ টেনির পুত্র আশিসের জামিনের আর্জি এলাহাবাদ হাই কোর্ট খারিজ করে দেওয়ার পরে সে সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছে। বিশিষ্ট আইনজীবী মুকুল রোহতগি সর্বোচ্চ আদালতে তার হয়ে সওয়াল করছেন। বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চ এ দিন এ বিষয়ে মতামত জানতে চেয়ে রাজ্য সরকারকে নোটিস দিয়ে শুনানি শেষ করে দেন। গত বছর অক্টোবরের ৩ তারিখে লখিমপুরে রাজ্যের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্যের সভায় যাওয়ার সময়ে মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস ইচ্ছে করে চার জন কৃষককে গাড়ির চাকায় পিষে দেয় বলে অভিযোগ। কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরুদ্ধে কৃষকেরা রাস্তা অবরোধ করেছিলেন। চার জন কৃষকের সঙ্গে আশিসের গাড়ির চাকায় পিষ্ট হয়ে মারা যান এবিপি টিভি-র এক সাংবাদিকও। আশিস পালালেও বিজেপির তিন কর্মী গণপ্রহারে মারা যান। কৃষকেরা অজয় টেনির অপসারণ দাবি করলেও নরেন্দ্র মোদী সরকার তাতে কর্ণপাত করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.